30 C
Kolkata
Monday, May 6, 2024

Weather Winter: স্বাভাবিকের নীচে নামবে তাপমাত্রা আজকে, কালীপুজোয় জাঁকিয়ে শীত দক্ষিণবঙ্গে

Must Read

নভেম্বরের আগমন ঘটেছে কয়েকদিন হলো। নভেম্বর মানেই শীতকালের হালকা আমেজ। আবার সাথে কালীপুজো, দীপাবলি, ধনতেরাস এবং ভাইফোঁটা উৎসব। আগামী ১২ নভেম্বর রবিবার কালীপুজো ও ১৫ নভেম্বর ভাইফোঁটা।

এই উৎসবের এক সপ্তাহের কিছু সময় হাতে রয়েছে। এইসব উৎসব যে হালকা শীতেই পালিত হবে, তা এবার বোঝা যাচ্ছে স্পষ্টভাবে। হালকা শীতের আমেজ পড়েছে রাজ্যে।

হাওয়া অফিস জানিয়েছিল যে, একটি পশ্চিমী ঝঞ্ঝার কারণেই রাজ্যে শীতের আগমনী বাধাপ্রাপ্ত হয়েছিল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পূর্বাভাস অনুযায়ী, কয়েকদিন আগে অবধি ছত্তিশগড়ের উপর অবস্থান করছিল একটি ঘূর্ণাবর্ত। তার জন্য শনিবার পর্যন্ত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়।

আরও পড়ুন -  Cyclone Update: ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ বঙ্গোপসাগরে ফুঁসছে, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস

তাই এবার শীত ধীরে ধীরে ঢুকবে রাজ্যে। উত্তরে হাওয়ার প্রভাবও থাকবে রাজ্য জুড়ে।

কলকাতার আবহাওয়া। আজ কলকাতা শহরে তেমনভাবে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। সেই জন্য শহরে শুস্ক উত্তরে বাতাস বইবার সম্ভাবনা থাকছে। কলকাতার তাপমাত্রা আজ থাকবে স্বাভাবিকের নীচে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে যে, আজ শহরের তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি এবং ২৪ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  Winter Update: ঠান্ডায় জুবুথুবু দক্ষিণবঙ্গ, আজ কেমন কলকাতার তাপমাত্রা ?

দক্ষিণবঙ্গের আবহাওয়া। কয়েকদিন দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকার কারণে দিনের বেলায় তাপমাত্রা ছিল বেশি। কিন্তু পশ্চিমী ঝঞ্ঝা কেটে যাওয়ার পরেই এবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়, বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা নামবে আজ থেকেই। পশ্চিমের জেলাগুলির সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াস। উত্তরে বাতাসের প্রভাব আজ থেকেই মোটামুটি লক্ষ্য করা যাবে একাধিক জেলায়। শীতের আমেজ আসছে দক্ষিণবঙ্গেও, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  এনটিপিসি-র মাউদা উৎপাদন কেন্দ্রের ছাই রেল রেকে করে সিমেন্ট উৎপাদন কারখানাগুলিতে পৌঁছে দেওয়া হচ্ছে

উত্তরবঙ্গের আবহাওয়া। আপাতত উত্তরবঙ্গে পরিষ্কার আকাশের সঙ্গে আসতে চলেছে শীতের আমেজ। আজ থেকেই উত্তরবঙ্গের জেলাগুলিতেও পারদ নামতে শুরু করবে স্বাভাবিকের নীচে। সেই জন্য উত্তরবঙ্গে শীতের প্রভাব শুরু হবে এই সপ্তাহে।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img