35 C
Kolkata
Monday, April 29, 2024

মাত্র ৫০ সেকেন্ডে বলে দিতে পারে ১৭টি রাজ্যের রাজধানীর নাম, গিনেজ বুক অফ ওয়ার্ল্ড এ জায়গা করে নিলো

Must Read

নিজস্ব সংবাদদাতা, বসিরহাটঃ  মাত্র ৫০ সেকেন্ডে বলে দিতে পারে ১৭টি রাজ্যের রাজধানীর নাম, এক রত্তির জায়গা গিনেজ বুক অফ ওয়ার্ল্ড এ।

একরত্তির কামাল ,উত্তর ২৪ পরগনা বসিরহাট মহকুমার বসিরহাট ১ নম্বর ব্লকের ধান্যকুড়িয়া গ্রাম পঞ্চায়েতের ধান্য গুড়িয়া গ্রামের শিক্ষক জয়দেব সরকার ,মা পায়েল সরকার, তাদের শিশু কন্যা দিশা সরকার বয়স মাত্র এক বছর দশ মাস, এই বয়স মা বাবার আদর খাওয়ার বয়স। তবে একরত্তি অনায়াসে ভারতবর্ষের ১৭ টি রাজ্যের রাজধানীর নাম মাত্র ৫০ সেকেন্ডে বলে দিয়ে গিনিজ বুক অফ ওয়ার্ল্ড এ নিজের নাম নথিভুক্ত করেছে। তার কীর্তিতে গর্বিত গোটা গ্রাম থেকে শুরু করে জেলা, রাজ্য, ভারতবর্ষে এই বিরল কৃতিত্ব অর্জন করেছে ছোট্ট শিশু কন্যা। অনায়াসে একদিকে ভারতবর্ষের রাজ্যের রাজধানীর নাম বলতে পারে। আবার অন্যদিকে মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গ, ফল ও বিভিন্ন পাখির নাম ৫০ সেকেন্ডের মধ্যে বলে দিতে পারে। সেই কারণে স্বীকৃতি পেল দিশা।

আরও পড়ুন -  মেসির গড়া রেকর্ড, ২০২৩ সালে

২০২৩ সালের গত মাসের ১০ই সেপ্টেম্বর আবেদন করেছিল তারপর মোবাইলে ভিডিও কলের মধ্যে দিয়ে পরীক্ষা দেয় ছোট্ট শিশু। সেই স্বীকৃতি পেল দিশা, এই ছোট্ট শিশু কন্যার বিরল কীর্তি সাক্ষী থাকলো গোটা দেশ। চলতি মাসের ৫ই অক্টোবর তাকে সার্টিফিকেট মেডেল দেয় গিনিজ বুক অফ ওয়ার্ল্ড।

আরও পড়ুন -  Sara Tendulkar: মডেলিংয়ে হাতেখড়ি সারা তেন্ডুলকর

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে অন্তরঙ্গ দৃশ্যে ভর্তি, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে অন্তরঙ্গ দৃশ্যে ভর্তি, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img