23 C
Kolkata
Tuesday, May 7, 2024

৯১ ফিলিস্তিনি শিশু নিহত, ইসরায়েলি হামলায়

Must Read

৯১ ফিলিস্তিনি শিশু নিহত, ইসরায়েলি হামলায়।

৭৫ বছরের দখলদারি ও ভয়ঙ্কর ইসরায়েলি আগ্রাসনের প্রতিশোধ নেয়া হবে এক পক্ষের হুঁশিয়ারি, আর এক পক্ষের হুঙ্কার, হামলাকারীরা পার পাবে না চরম মূল্য দিতে হবে।

ইসরায়েল ও ফিলিস্তিনি হুঁশিয়ারি-পাল্টা হুঁশিয়ারি থেকে স্পষ্ট দেওয়াল লিখন, পশ্চিম এশিয়ায় এক রক্তক্ষয়ী দীর্ঘমেয়াদি সংঘাত শুরু হয়েছে। এর বলিতে মৃতের সংখ্যা বেড়ে ৪৩৬ জনে পৌঁছেছে। তার মধ্যে ৯১টি শিশু আছে।

আরও পড়ুন -  Ukraine: ইউক্রেনের দাবি, আট গ্রাম পুনরুদ্ধার

সোমবার ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৩৬ জন। আর আহত হয়েছেন ২ হাজার ৩০০ জনেরও বেশি। নিহতদের মধ্যে ৯১টি শিশু রয়েছে। ইসরায়েলি বিমান হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত আটটি পরিবারের সব সদস্য।

আরও পড়ুন -  বীর চিলারায়ের জন্মদিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধার্ঘ

গত ১৫ বছরে গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় অন্তত ছয় হাজার ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে বিপুল সংখ্যক নারী, শিশু ও বৃদ্ধ রয়েছেন।এদিকে জাতিসংঘের মানবিক বিষয়ক সংস্থা (ওসিএইচএ) বলেছে, গাজায় অন্তত ১ লাখ ২৩ হাজার ৫৩৮ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। বেশিরভাগই ঘর ছেড়েছেন আতঙ্ক, নিরাপত্তা ও উদ্বেগ জন্য।

আরও পড়ুন -  হিমোগ্লোবিনের ঘাটতি, এই সব খাবার খাদ্যতালিকায় রাখুন

ছবিঃ রয়র্টাস।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img