26 C
Kolkata
Thursday, May 9, 2024

কিউইদের মুখোমুখি ডাচরা ২৭ বছর পর বিশ্বমঞ্চে

Must Read

কিউইদের মুখোমুখি ডাচরা ২৭ বছর পর বিশ্বমঞ্চে।

দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডস দীর্ঘ ২৭ বছর পর ওয়ানডে বিশ্বকাপের মঞ্চে। জয় দিয়ে আসর শুরু করায় আত্মবিশ্বাসী নিয়ে মাঠে নামবে ব্ল্যাকক্যাপসরা। অপরদিকে, পাকিস্তানকে কিছুটা হলেও ভোগান্তিতে ফেলা ডাচ বাহিনী চাইছে প্রথম জয় তুলে নিতে।

সোমবার দুপুরে হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি হবে।

আরও পড়ুন -  শিলিগুড়িতে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনের মেয়র

নিউজিল্যান্ড যেখানে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে জানিয়ে দিয়েছে নিজেদের উপস্থিতি, জয় তুলে নিয়েছে ৯ উইকেটে, ডাচরা একটু পিছিয়ে। হার দিয়ে শুরু হয়েছে তাদের বিশ্বকাপ মিশন। পাকিস্তানের কাছে হেরেছে ৮১ রানে।

আজকে টানা দ্বিতীয় জয় তুলে নিউজিল্যান্ড চাইবে সেমিফাইনালের দৌঁড়ে এগিয়ে যাওয়া। অপরদিকে নেদারল্যান্ডসের চাওয়া বিশ্বকাপে প্রথম জয়। পরিসংখ্যান আর শক্তিমত্তার বিচারে কিউইরা কিন্তু এগিয়ে সেটা বলা যেতে পারে।

আরও পড়ুন -  Weather Forecast: কালবৈশাখীর দাপট দক্ষিণবঙ্গে, ঘন্টায় ৫০ কিমি বেগে ঝড় এই সব জেলায়

নিউজিল্যান্ড এখন পর্যন্ত নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেছে ৪টি ওয়ানডে। চারটিতেই জিতেছে তারা, কোনো হার নেই। বিশ্বকাপে একবার দেখা হয়েছিল তাদের।

১৯৯৬ সালে বারোদায় চতুর্থ ম্যাচে খেলতে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস। ওই ম্যাচে ১১৯ রানের বড় ব্যবধানে জয় পায় নিউজিল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করে চার ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৭ রান করেছিলো নিউজিল্যান্ড। এর জবাবে ৫০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান করতে হারের লজ্জা পায় নেদারল্যান্ডস।

আরও পড়ুন -  England: সিরিজ ইংল্যান্ডের, দুর্দান্ত জয়

ছবিঃ সংগৃহীত।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img