32 C
Kolkata
Tuesday, May 14, 2024

England: সিরিজ ইংল্যান্ডের, দুর্দান্ত জয়

Must Read

 সিরিজের দ্বিতীয় ম্যাচেও ৬ উইকেটের একটি দুর্দান্ত জয় তুলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।

রবিবার (১৯ জুন) অ্যামস্টেলভিনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ড। বৃষ্টির কারণে ৪১ ওভারে নেমে আসা ম্যাচে ব্যাটিংয়ে নেমে বেশ ভালো একটি সংগ্রহি দাঁড় করায় ডাচরা। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৩৫ রান তোলে নেদারল্যান্ড।

 ৭৩ বলে সর্বোচ্চ ৭৮ রান করেন স্কট এডওয়ার্ডস। ব্যাস ডি লিডের ৩৪ আর লোগান ভ্যান বিকের অপরাজিত ৩০ রানে ভর করে ইংল্যান্ডের সামনে ২৩৬ রানের টার্গেট দাঁড় করায় ডাচরা। ইংলিশদের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ডেভিড উইলি ও আদিল রশিদ।

আরও পড়ুন -  Qatar World Cup: চূড়ান্ত দল ঘোষণা করলো ইংল্যান্ড ২৬ সদস্যের, বিশ্বকাপে

২৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দুরদান্ত সূচনা করে ইংল্যান্ড। আগেরদিন মাত্র ১ রানে আউট হয়ে সতীর্থদের তান্ডবলীলা চালানো দেখ জেসন রয় নিয়ে এদিন ঝড় তোলেন। আর আগের দিন তিন সেঞ্চুরিয়ানের একজপন ফিল সল্ট এই ম্যাচেও শুরু করেন প্রবল প্রতাপেই। এই দুজনের উদ্বোধনী জুটিতেই ইংলিশরা তোলে ১৩৯ রান। ৬০ বলে ৭৩ রান করে রয় আউট হলে ভাঙে এই জুটি। এরপর ৫৪ বলে ৭৭ করা সল্টও ফেরেন প্যাভিলিয়নে।

আরও পড়ুন -  Gold Price Today: আবার বেড়ে গেল সোনার দাম, কলকাতায় কত

 ডেভিড মালান এদিন অতোটা বিধ্বংসী না হয়ে বরং রক্ষণাত্মক ভঙ্গিতেই খেলতে থাকেন। তবে আগেরদিনের মতো এদিন ও ব্যর্থ ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। প্রথম ম্যাচে শেষের দিকে দাচ বোলারদের কচুকাটা করা লিয়াম লিভিংস্টোন অবশ্য এদিন তেমন কিছুই করতে পারেননি। লিভিংস্টোন আউট হয়েছেন ৬ বলে ৪ রান করেই।

আরও পড়ুন -  Twitter: এলন মাস্ক, টুইটারের ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করতে চান

 কোন উইকেট হারাতে না দিয়ে মালান আর মঈন আলী মিলে বাকি কাজটা ঠিকঠাকমতো সেরেছেন। মালান ৫০ বলে ৩৬ আর মঈন আলী ৪০ বলে ৪২ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ডাচদের হয়ে আরিয়ান দত্ত ৫৫ রানে তুলে নিয়েছেন ২ উইকেট।

৬ উইকেটের এই জয়ে শেষ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল ইয়ন মরগানের দল। ছবি- ইএসপিএন ক্রিকইনফো।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img