40 C
Kolkata
Monday, April 29, 2024

Raksha Bandhan: কবে রাখি বাঁধার সবথেকে ভালো সময়?

রাখি বন্ধন উৎসব ভাই বোনের মধ্যে সম্পর্ক ভালো রাখার দারুন উৎসব

Must Read

ভাই-বোনের মধ্যে রাখি বন্ধন এর উৎসব দারুন জনপ্রিয়। এই উৎসব ব্যাপক আড়ম্বরের সাথে পালিত হয় ভারতের প্রত্যেকটি বাড়িতে। বোনেরা তার ভাইদের কব্জিতে রাখি বেঁধে তার জন্য মঙ্গল কামনা করেন।

সাথে রাখি বাঁধার পর উপহার দেওয়ার সময় ভাই সবসময় বোনকে রক্ষা করার প্রতিশ্রুতি দেন। হিন্দু ক্যালেন্ডার অনুসারে শ্রাবণ মাসের শুক্ল পক্ষের পূর্ণিমা তিথিতে ভাই বোনের স্নেহের প্রতীক রক্ষা বন্ধন রাখির উৎসব পালন করা হয়। এবারে রাখি বন্ধন এর উৎসব পালিত হতে চলেছে ৩০ ও ৩১ আগস্ট দুই দিন।

আরও পড়ুন -  সংবিধান দিবস উদযাপন উপলক্ষে কেভাডিয়ায় আয়োজিত বিশেষ মাল্টি মিডিয়া প্রদর্শনী সাংসদ ও বিধায়কদের প্রশংসা পেয়েছে

এই বছর পূর্ণিমা তিথি ৩০ আগস্ট সারাদিন ও ৩১ আগস্ট সকাল ৭:০৫ পর্যন্ত থাকবে। ৩০ আগস্ট ভাদ্র থাকবে সকাল ১০:৫৮ থেকে রাত ৯:২ পর্যন্ত থাকবে রাখি বন্ধন উৎসব। বৈদিক জ্যোতিষ অনুসারে রাখিবন্ধনের সব থেকে ভালো মুহূর্ত এই ভাদ্র। এই সময়ের মধ্যে যদি রাখি বাঁধা হয় তাহলে সব থেকে ভালো বলে মনে করা হয়।

আরও পড়ুন -  নিয়োগ বিজ্ঞপ্তি জারি রাষ্ট্রায়ত্ত সংস্থা অয়েল ইন্ডিয়া, চাকরিপ্রার্থীদের বিশাল সুযোগ

যদি আপনি হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে এই অনুষ্ঠান পালন করেন তাহলে এই সময়ের মধ্যে রাখি বাঁধার চেষ্টা করবেন।

হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে এই বছরের ৩০ আগস্ট শ্রাবণ পূর্ণিমার তিথিতে ভদ্রকাল আরম্ভ হচ্ছে। শাস্ত্র অনুসারে রাখি বন্ধনের জন্য বিশেষ কোনো উৎসব চিহ্নিত নেই। এই ভাদ্র কালে রাখি বাঁধতে হয়। শ্রাবণ পূর্ণিমার তিথিতে যদি আপনি রাখি বাঁধেন তাহলে দুপুর বেলার সময়টা সবথেকে ভালো। সবদিক থেকে বিচার করলে যদি আপনি বিকেলে রাখি বাঁধেন আজকে তাহলে সব থেকে ভালো। আজকে দুপুর বেলার দিকে কোন ভালো মুহূর্ত নেই, বিকেলে একটা ভালো মুহূর্ত আসছে। আপনি আগামীকাল সকাল ৭ টা ৫ এর মধ্যেও রাখি বাঁধতে পারেন।

আরও পড়ুন -  Millionaire: ভাগচাষী থেকে কোটিপতি হলেন মহবুব আলম !

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img