32 C
Kolkata
Sunday, May 5, 2024

Imran Khan: মুক্তির নির্দেশ, ইমরান খানের সাজা স্থগিত

Must Read

মুক্তির নির্দেশ, ইমরান খানের সাজা স্থগিত।

ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে তোশাখানা দুর্নীতি মামলার কারাদণ্ড স্থগিত করেছেন। মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টে তোশাখানা মামলায় ৩ বছরের সাজা স্থগিত চেয়ে করা আবেদনের ওপর শুনানি শেষে আদালতে এই রায় দিয়েছেন। পাকিস্তানি গণমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

আরও পড়ুন -  Kashmir: কাশ্মীরে সন্ত্রাসী হামলায়, কমপক্ষে তিনজন নাগরিক নিহত

আইএইচসি সংক্ষিপ্ত রায়ে ঘোষণা করেছে, রায়টি একদিন আগে থেকেই সংরক্ষিত ছিল। যেখানে কর্তৃপক্ষকে পিটিআই প্রধানকে জামিনে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছে।

প্রধান বিচারপতি আমির ফারুক এবং বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গীরির সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই রায় ঘোষণা করেছেন।

ইসলামাবাদ হাইকোর্টের এ রায় ইমরান খানের জন্য একটি বড় আইনী বিজয়। আগে তিনি তোশাখানা মামলায় তার দোষী সাব্যস্ততা ও সাজাকে চ্যালেঞ্জ করেছিলেন।

আরও পড়ুন -  বাড়ি নিয়ে আসুন Bajaj Pulsar N150, আছে ধামাকাদর ফিচার

চলতি মাসের শুরুর দিকে পাকিস্তানের রাজধানীতে একটি জেলা ও দায়রা আদালত ইমরান খানকে তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত করেন। তারপর তাকে তিন বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়। ৫ বছরের জন্য রাজনীতি থেকেও নিষিদ্ধ করা হয়েছিলো।

আরও পড়ুন -  মনোনয়ন বাতিল হয়েছে ইমরান খানের

আদালতের রায়ে বলা হয়, দোষী সাব্যস্ত হওয়ার কারণে পিটিআই প্রধান কোনো রাজনৈতিক দলের প্রধান থাকতে পারবেন না। আদালতের রায়ের পরপরই তাকে প্রেপ্তার করা হয়।তিনি অ্যাটক কারাগারে বন্দী রয়েছেন। তারপর ওই আদালতের রায়কে চ্যালেঞ্জ করেন ইমরান খান। ইসলামাবাদ হাইকোর্টে করা আবেদনে তিনি নিজের মুক্তি ও আদালতের রায়ের স্থগিতাদেশ চেয়েছিলেন।

ছবিঃ সংগৃহীত।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img