35 C
Kolkata
Monday, May 6, 2024

Alto 800 গাড়ির বিকল্প হিসেবে একেবারে সস্তার গাড়ি নিয়ে এলো মারুতি

একাধিক নতুন ফিচার্সের সংযুক্তিকরণ ঘটেছে Alto K10 গাড়িটিতে

Must Read

ভারতের অন্যতম সেরা গাড়ি নির্মাণ কোম্পানি মারুতি সুজুকি। সবচেয়ে সস্তার গাড়ি,ডিজাইন সাথে অবিশ্বাস্য মাইলেজের জন্য বিগত কয়েক বছর ধরে ভারতের বাজারে একছত্র অধিপত্য বিস্তার করেছে এই কোম্পানিটি।

ভারত সরকারের পরিবর্তিত নির্গমন নিয়মের কারণে 2023 সালের মার্চের পর থেকে মারুতি সুজুকি সর্বাধিক বিক্রি হওয়া Alto 800 গাড়িটির উৎপাদন বন্ধ করে দেয়।

গাড়িটির উৎপাদন বন্ধ হলেও এখন কিছু শো-রুমে বিক্রি হচ্ছে গাড়িটি। যদি বাজার মূল্যের কথা বলি, শহর ও অঞ্চল ভেদে গাড়িটি 3.1 লাখ টাকায় পাওয়া যায়। শুধুমাত্র স্টকে থাকা গাড়িগুলি বিক্রি করতে পারবে মারুতি সুজুকি।

আরও পড়ুন -  স্বাস্থ্য ক্ষেত্রে ও ওষুধ শিল্পে সহযোগিতার জন্য ভারত ও সুরিনামের মধ্যে সমঝোতাপত্রে কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমোদন

জানিয়ে রাখি, Maruti Alto 800 উৎপাদন বন্ধ হওয়ার সাথে তাদের গ্রাহকদের জন্য নতুন দ্বার উন্মুক্ত করেছে এই জনপ্রিয় গাড়ি নির্মাণ কোম্পানিটি। গ্রাহকদের চাহিদা পূরণ করতে সম্প্রতি বাজারে Alto-K সিরিজের গাড়ি লঞ্চ করেছে মারুতি। জানা গেছে, Alto 800 গাড়ির বিকল্প হিসেবে Alto K10 গাড়িটি বাজারে লঞ্চ করেছে মারুতি সুজুকি।

আরও পড়ুন -  North Korea: সীমা লঙঘন করেছে যুক্তরাষ্ট্র, ইউক্রেনে ট্যাংক পাঠিয়েঃ উত্তর কোরিয়া

কেমব নতুন সিরিজ নয়, একাধিক নতুন ফিচার্সের সংযুক্তিকরণ ঘটেছে Alto K10 গাড়িটিতে। 20 কিংবা 25 কিলোমিটার নয়, 35 কিলোমিটার মাইলেজের সঙ্গে বাজারে লঞ্চ করা হয়েছে নতুন এই গাড়িটিকে। দুর্দান্ত এই গাড়িটির দামের কথা বলি, তবে 3.5 লক্ষ থেকে 5 লক্ষ টাকার কাছাকাছি দাম পরবে বিভিন্ন মডেলের।

আরও পড়ুন -  Kim Jong: যুক্তরাষ্ট্র দায়ী বলে অভিযোগ করেছেনঃ নেতা কিম জং

Alto K10 গাড়িটির সেফটি ফিচারের আছে, ডুয়াল এয়ারব্যাগ, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), ইলেকট্রনিক ব্রেক ফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), প্রি-টেনশনার, ফোর্স লিমিটার ফ্রন্ট সিট বেল্ট, রিভার্স পার্কিং সেন্সর, স্পিড সেন্সিং অটো ডোর লক ও হাই স্পিড অ্যালার্ট-সহ একাধিক জরুরি ফিচার। ৬ টি কালারে ভারতের বাজারে রয়েছে গাড়িটি।

Latest News

Weather Forecast: কালবৈশাখী আসছে, প্রবল বৃষ্টিতে এলোমেলো পরিস্থিতি তৈরি হবে এই সব জেলায়

Weather Forecast: কালবৈশাখী আসছে, প্রবল বৃষ্টিতে এলোমেলো পরিস্থিতি তৈরি হবে এই সব জেলায়।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img