35 C
Kolkata
Monday, April 29, 2024

Kim Jong: যুক্তরাষ্ট্র দায়ী বলে অভিযোগ করেছেনঃ নেতা কিম জং

Must Read

উত্তর কোরীয় নেতা কিম জং কোরীয় উপদ্বীপে উত্তেজনার জন্য যুক্তরাষ্ট্র দায়ী বলে অভিযোগ করেছেন। একই সঙ্গে তিনি দক্ষিণ কোরিয়াকে কপট হিসেবে উল্লেখ করেন।

পরমাণু শক্তিধর উত্তর কোরিয়ার অস্ত্র প্রদর্শনী উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের খবরে মঙ্গলবার এ কথা বলা হয়েছে।

আরও পড়ুন -  Stage Show: টানা ১০ দিন স্টেজ শো, ভীষণ ব্যস্ত লিজা

রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানায়, ‘আত্মরক্ষা ২০২১’ নামক প্রদর্শনী উদ্বোধনকালে কিম তার ভাষণে অস্থিতিশীলতার জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেন।

এদিকে রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে কিম প্রদর্শনীতে বিশাল আন্তঃমহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের (আইসিবিম) সামনে দাঁড়িয়ে আছেন। এটি গত বছরের সামরিক প্যারেডে প্রথম প্রদর্শিত হয়।
উত্তর কোরিয়া সম্প্রতি দূর পাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা এবং ট্রেন থেকে অস্ত্রের উৎক্ষেপণ করে। একে তারা হাইপারসনিক যুদ্ধ বোমা হিসেবে উল্লেখ করে।

আরও পড়ুন -  বিমানের দরজা মাঝ আকাশেই উড়ে গেল, জরুরি অবতরণ

নিষিদ্ধ পরমাণু অস্ত্র এবং ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির কারণে উত্তর কোরিয়ার ওপর একাধিক আন্তর্জাতিক অবরোধ আরোপ করা হয়েছে।

বাইডেন প্রশাসন বারবার বলেছে, পিয়ংইয়ংয়ের প্রতি তাদের কোন শত্রুতা নেই। কিন্তু কিম বলেছেন, আমি খুব কৌতূহলী, কোন লোক কিংবা কোন দেশ আছে যে এ কথা বিশ্বাস করে।
কেসিএনএন তার উদ্ধৃতি দিয়ে আরও জানায়, তারা যে শত্রু নয়, তাদের আচরণে এ কথা বিশ্বাসের কোনো ভিত্তি নেই।

আরও পড়ুন -  Florida: আবারও বন্দুকহামলা ফ্লোরিডায়, আহত ১০

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img