35 C
Kolkata
Monday, May 6, 2024

North Korea: সীমা লঙঘন করেছে যুক্তরাষ্ট্র, ইউক্রেনে ট্যাংক পাঠিয়েঃ উত্তর কোরিয়া

Must Read

ইউক্রেনকে উন্নত যুদ্ধ ট্যাঙ্ক সরবরাহ করার যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের নিন্দা করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং। তিনি ওয়াশিংটনকে ‘লাল রেখা’ অতিক্রম ও পরিকল্পিতভাবে যুদ্ধ বাড়ানোর অভিযোগ করেছেন।

কোরিয়ার ওয়ার্কার্স পার্টির সেন্ট্রাল কমিটির ভাইস-ডিপার্টমেন্ট ডিরেক্টর পদে রয়েছেন কিম জং উনের বোন কিম ইয়ো জং। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, আমি ইউক্রেনকে স্থল আক্রমণের জন্য সামরিক সরঞ্জাম সরবরাহ করে যুদ্ধের পরিস্থিতি বাড়িয়ে দেয়ার বিষয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করছি।

আরও পড়ুন -  ভাড়া দেওয়া হয় নিজের বউকে, এই Web Series রাতের ঘুম কেড়ে নেবে

কিম বলেন, যুক্তরাষ্ট্র হল একটি কৃপণ অপরাধী যেটি রাশিয়ার কৌশলগত নিরাপত্তার জন্য গুরুতর হুমকি ও চ্যালেঞ্জ তৈরি করেছে। আঞ্চলিক পরিস্থিতিকে বর্তমান গুরুতর পর্যায়ে ঠেলে দিয়েছে। এতে কোনও সন্দেহ নেই, যুক্তরাষ্ট্র ও পশ্চিমাদের সরবরাহ করা যেকোন সামরিক সরঞ্জাম বীর রাশিয়ান সেনাবাহিনী ও জনগণের শক্তির মুখে পুড়ে ছাই হয়ে যাবে।

আরও পড়ুন -  Berlin: বার্লিনে বিক্ষোভ, ইউক্রেনকে অস্ত্র সহায়তা

বিবৃতিতে কিম বলেন, উত্তর কোরিয়া সর্বদা রাশিয়ার সাথে একই সারিতে দাঁড়াবে। কয়েক মাসের মধ্যে তার প্রথম প্রকাশ্য মন্তব্য ইউক্রেনের যুদ্ধে রাশিয়ার সাথে উত্তর কোরিয়ার গভীর বন্ধুত্ব প্রমাণ দেয়।

উল্লেখ্য, উত্তর কোরিয়া ইউক্রেনের সংকটের জন্য বরাবরই যুক্তরাষ্ট্রকে দায়ী করেছে। দাবি, পশ্চিমা দেশগুলোর আধিপত্যবাদী নীতি রাশিয়াকে তার নিরাপত্তা স্বার্থ রক্ষার জন্য সামরিক পদক্ষেপ নিতে বাধ্য করেছে।

রাশিয়া ও সিরিয়া ছাড়া উত্তর কোরিয়াই একমাত্র দেশ যারা পূর্ব ইউক্রেনের দুটি রুশ-সমর্থিত বিচ্ছিন্নতাবাদী অঞ্চল দোনেস্ক এবং লুহানস্কের স্বাধীনতাকে স্বীকৃতি দিয়েছে। পুনর্গঠনের প্রচেষ্টায় সাহায্য করার জন্য সেখানে কর্মী পাঠানোর পরিকল্পনারও ইঙ্গিত দিয়েছে।

আরও পড়ুন -  G7: অঙ্গীকার G7 রাশিয়াকে জিততে না দেয়ার

 যুক্তরাষ্ট্র, উত্তর কোরিয়াকে ইউক্রেনে তার আক্রমণকে সমর্থন করার জন্য রাশিয়ার কাছে আর্টিলারি শেল ও অন্যান্য গোলাবারুদের বড় সরবরাহ পাঠানোর অভিযোগ করেছে, যদিও উত্তর কোরিয়া বারবার এই দাবি অস্বীকার করেছে।

সূত্রঃ আল জাজিরা। ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img