35 C
Kolkata
Monday, May 6, 2024

Barrackpore-Sealdah Rail Block: রেল অবরোধ ব্যারাকপুরে, শিয়ালদহ মেইন শাখায় বন্ধ সমস্ত ট্রেন, ব্যাপক দুর্ভোগ নিত্য যাত্রীদের

Must Read

সোমবার সকালে ব্যারাকপুর স্টেশনে রেল অবরোধ শুরু করলেন নিত্য যাত্রীদের একাংশ, ব্যারাকপুর রেল ওভার ব্রিজ তৈরি করার দাবিতে। এই রেল অবরোধের কারণে শিয়ালদহ মেইন শাখায় আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল স্তব্ধ হয়ে গিয়েছে।

ব্যস্ততার সময়ে চরম ভোগান্তির মুখে পড়তে হয়েছে নিত্যযাত্রীদের। রেলের তরফে এই পরিস্থিতি সামাল দেবার চেষ্টা করা হচ্ছে।

অবরোধকারীদের দাবি, ২০২০ সালে আমফান ঝড়ে ব্যারাকপুর রেল স্টেশনের মাঝখানে থাকা ফুট ওভারব্রিজ ক্ষতিগ্রস্ত হয়েছিলো।তারপর রেলের তরফ থেকে গোটা ফুট ওভারব্রিজ নতুন করে তৈরি করে দেওয়ার কথা ছিলো।সেই প্রতিশ্রুতির পর দীর্ঘ ৩ বছর কেটে গেলেও এখনও পর্যন্ত তা কার্যকর হয়নি বলে দাবি করছেন অবরোধকারীরা। ওভারব্রিজ না থাকায় প্রতিদিন নিত্য যাত্রীদের অসুবিধার মুখে পড়তে হচ্ছে বলে দাবি করছেন তারা।

আরও পড়ুন -  পোশাক ছাড়ার সময়, কে কি দেখল ? দেখুন কাণ্ড ! ভাইরাল ভিডিও

সোমবার নাগরিক প্রতিরোধ মঞ্চের ব্যানারে ফুটওভার ব্রিজের দাবিতে রেল রোকো অভিযান শুরু হয়।ওই সংগঠনের ব্যারাকপুর শাখার তরফের স্টেশন চত্বরে সকাল আটটা থেকে জমায়েত শুরু হতে থাকে। ব্যারাকপুর স্টেশন চত্বরে অবরোধকারীদের একটি মিছিল করে।তাদের বক্তব্য রাখেন। তারপরেই পূর্ব পরিকল্পনা অনুযায়ী সকাল ন’টা নাগাদ ১৪ নম্বর গেটে অবরোধ শুরু হয়।

আরও পড়ুন -  সিএসআইআর উদ্ভাবিত সস্তায় ফেভিপিরাভিরের উৎপাদন পদ্ধতি মেসার্স সিপলা লিমিটেড ব্যবহার করছে, ওষুধের পুর্নব্যবহার ত্বরাণ্বিত করার জন্য এই উদ্যোগ

রেল পুলিশের আধিকারিকরা অবরোধকারীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে নেওয়ার আর্জি জানান। আন্দোলনকারীরা ব্যারাকপুর স্টেশন ম্যানেজার কে এল বিশ্বাসের ঘরের সামনেও বিক্ষোভ দেখিয়েছেন। ম্যানেজারকে তাদের দাবী জানিয়ে স্মারকলিপি জমা দিয়েছেন।

আরও পড়ুন -  অভিনেত্রী ও চলচ্চিত্র প্রযোজক সুমিতা দেবী

রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেছেন, অবরোধকারীদের সঙ্গে কথা বলার জন্য রেলের দুইজন উচ্চপদস্থ আধিকারিক ঘটনাস্থলে পৌঁছেছেন। যাত্রী পরিষেবা স্বাভাবিক রাখার জন্য তিনি অবরোধকারীদের অবরোধ তুলে নেওয়ার আর্জি জানান। ফুট ওভারব্রিজ এর বিষয়টি রেল গুরুত্ব দিয়ে দেখছে বলেও মন্তব্য করেছেন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

Latest News

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img