31 C
Kolkata
Wednesday, May 8, 2024

SBI গ্রাহকদের জন্য খবর, জেনে নিন এখন

এসবিআই ও আইসিআইসিআই এই দুটি ব্যাংকের গ্রাহকরা এখন RuPay ক্রেডিট কার্ডের মাধ্যমে ইউপিআই ব্যবহার করা যাবে

Must Read

ইউপিআই লেনদেনের নতুন সুবিধা শুরু করেছে। এসবিআই ও আইসিআইসিআই ব্যাঙ্ক এবারে রূপে ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহকদের সুবিধার জন্য।

এই দুটি ব্যাংকের গ্রাহকরা এই ক্রেডিট কার্ড ব্যবহার করে ইউপিআই অ্যাপের মাধ্যমে কেনাকাটা করতে পারবেন। দেশের বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও দেশের বৃহত্তম বেসরকারি ব্যাংক আইসিআইসিআই ব্যাংকের এই দুটি সিদ্ধান্তে গ্রাহকরা শুনে খুব খুশি। এই উভয় ব্যাংকের গ্রাহকরা তাদের রূপে ক্রেডিট কার্ডগুলি ইউপিআই অ্যাপের সাথে লিংক করতে পারবেন।

আরও পড়ুন -  Palak Tiwari: ঘাম ঝরছে ভক্তদের, ২২ বছর বয়সে সাহসী লুক পলক তিওয়ারি

সাথে এই দুটি ব্যাংকের গ্রাহকরা এখন রূপে ক্রেডিট কার্ডের সঙ্গে BHIM একাউন্ট লিংক করে নিতে পারবেন। মিডিয়া রিপোর্ট অনুসারে BHIM এপ্লিকেশনটি এখন ১১টি ব্যাংক কে RUPAY ক্রেডিট কার্ড লিঙ্ক করার অনুমতি দিয়ে দিয়েছে। ২০২২ সালে আরবিআই RUPAY ক্রেডিট কার্ডের মাধ্যমে UPI পেমেন্টের সুবিধা শুরু করেছিলো।

আরও পড়ুন -  Madhabi Mukherjee: অসুস্থ সত্যজিতের ‘চারুলতা’, কেমন আছেন মাধবী মুখোপাধ্যায়!

তারপরে শুধুমাত্র স্ক্যান করে ইউপিআই পেমেন্ট করে গ্রাহকরা কার্ড ব্যবহার করতেন।

অন্যান্য UPI এপ্লিকেশনে এই কার্ড ব্যবহার করতে পারেন। তার মধ্যে অন্যতম হলো গুগল পে, পেটিএম, ফোনপে ইত্যাদি। ক্রেডিট কার্ড লিঙ্ক করতে হলে প্রথমে BHIM UPI এপ্লিকেশন খুলতে হবে। এরপর আপনার ব্যাংক একাউন্ট অপশনে যেতে হবে। সেখান থেকে অ্যাকাউন্ট লিঙ্ক অপশনে যেতে হবে, তারপর + বাটনে ক্লিক করে, ব্যাংক একাউন্ট ও ক্রেডিট কার্ড লিঙ্ক করে নিতে হবে।

আরও পড়ুন -  SBI ব্যাংকের নতুন সুদের পরিকাঠামো প্রকাশিত হল, জেনে নিন– SBI INTEREST

ক্রেডিট কার্ড লিঙ্ক করতে হলে আপনার কার্ডের শেষ ছয়টি সংখ্যা দিতে হবে। এরপর আপনার রেজিস্টার করা মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। সেই ওটিপি দিলে UPI পিন সেট করার অপশন দেওয়া হবে।

Latest News

Video: সব জায়গা ছেড়ে রান্নাঘরে জমিয়ে রোমান্টিক নিরাহুয়া, এই ভিডিও-তে শুধুই ভরপুর উত্তেজনা

Video: সব জায়গা ছেড়ে রান্নাঘরে জমিয়ে রোমান্টিক নিরাহুয়া, এই ভিডিও-তে শুধুই ভরপুর উত্তেজনা। ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img