34 C
Kolkata
Monday, May 6, 2024

SBI ব্যাংকের নতুন সুদের পরিকাঠামো প্রকাশিত হল, জেনে নিন– SBI INTEREST

Must Read

বৃহত্তম ব্যাংক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য নতুনভাবে সুদের পরিকাঠামো প্রকাশ করেছে। বলে রাখি, গত 15ই সেপ্টেম্বর 2023 সালে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন এই পরিকাঠামোগত সুদের পরিমাণ গ্রাহকদের জন্য প্রকাশ্যে এনেছে।

নতুন এই সুদের পরিকাঠামোতে কত শতাংশ লাভবান হতে চলেছেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকরা। জেনে নেওয়া যাক।

আরও পড়ুন -  SBI: ছুটতে হবে ব্যাংকে, জরুরী নির্দেশ দিল State Bank of India

15ই সেপ্টেম্বর প্রকাশিত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন পরিকাঠামোতে দেখা গেছে, ভারতীয় স্টেট ব্যাঙ্কের MCLR ভিত্তিক হার এখন 8 থেকে 8.75 শতাংশের মধ্যে রয়েছে। যেখানে একাধিক লোনের উপর সুদের পরিমাণ কমানো হয়েছে। এক মাস থেকে তিন মাস মেয়াদে ঋণ পরিশোধের উপর সুদের হার 8.15 শতাংশ নির্ধারণ হয়েছে। ছয় মাসের জন্য MCLR এ 8.45 শতাংশ সুদের হার নির্ধারণ করা হয়েছে। সাথে এক বছরের জন্য MCLR হয়েছে 8.55%, দুই বছরের জন্য 8.65% ও তিন বছরের জন্য 8.75% সুদের হার নির্ধারণ হয়েছে।

আরও পড়ুন -  Pond: পুকুর থেকে, বছর বিয়াল্লিশের ব্যক্তির দেহ উদ্ধার

ভারতীয় স্টেট ব্যাংকের ওপর গ্রাহকদের আকর্ষণ সৃষ্টি করতে এই বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে রাষ্ট্রয়াত্ত ব্যাংকটি। বেশিরভাগ মেয়াদের উপরে সুদের পরিমাণ কমলেও কয়েকটি দীর্ঘ মেয়াদের ওপর সুদের পরিমাণ বাড়িয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। উৎসবের মরশুমে গ্রাহকদের স্বস্তি দিতে এই পরিকল্পনা গ্রহণ করেছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। জানিয়ে রাখি, 31শে ডিসেম্বর 2023 সাল পর্যন্ত হোম লোনের উপর এই বিশেষ ডিসকাউন্ট পাবেন তাঁদের গ্রাহকরা।

আরও পড়ুন -  গ্রাহকদের প্রতারণার ফাঁদে ফেলে ৪০০ টাকা করে নিয়ে আধার কার্ড তৈরি করে দেওয়ার অভিযোগে

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img