32 C
Kolkata
Tuesday, May 7, 2024

আজ মেঘাচ্ছন্ন আকাশ, আকাশভাঙা বৃষ্টি হবে, না থাকবে গুমোট গরম? কি জানালেন হাওয়া অফিস

মৌসুমী বায়ু সক্রিয় না হলে বর্ষা হবে না

Must Read

রোজ রোজ সামান্য বৃষ্টির দেখা মিললেও, বেলা শেষে তাপমাত্রা খুব একটা কমছে না। বৃষ্টির যখন থেমে যাচ্ছে আবার গরম ফিরে আসছে।রোদের তেজে দুপুরের দিকে রাস্তায় বেরোনো খুব অসুবিধা হচ্ছে।

আজ প্রথম দিন সোমবারে সকাল থেকেই আকাশের মুখ কেমন করে রয়েছে। মেঘলা আকাশ সাথে অস্বস্তিকর গরম নিয়ে শুরু হয়েছে নতুন সপ্তাহ। এদিকে আবহাওয়ার অস্বস্তি তেমন অপরদিকে আবার চলছে পঞ্চায়েত ভোটের পুনর্নির্বাচনের ভোটাভুটি। বাধা হয়ে দাঁড়াবে না তো আবহাওয়া? বৃষ্টি হবে কি আজ দক্ষিণবঙ্গে?

আরও পড়ুন -  Maha Chhat Pujo: মহা ছট পুজো

বাংলায় বর্ষার সময় শুরু হয়ে গেল আকাশভাঙা বৃষ্টির দেখা নেই। উল্টে রোজ তাপমাত্রা বাড়ছে। এই অস্বস্তিকর ভ্যাপসা গরমে হাঁসফাঁস বঙ্গবাসী।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর জুনের পর জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহেও মূলত বৃষ্টিহীন থাকতে পারে কলকাতাসহ দক্ষিণবঙ্গ। সঙ্গে থাকবে বাতাসে আদ্রতাজনিত অস্বস্তি সাথে প্যাচপ্যাচে এই গরম। আগামী পাঁচ থেকে সাত দিনের জন্য বৃষ্টির কোনো সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। দক্ষিণের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে বিকেলের পর।

আরও পড়ুন -  UttarPradesh: নিহত ৬, একই পরিবারের তিন শিশুসহ, কারখানায় আগুনে

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, মৌসুমী বায়ু সক্রিয় হওয়ার জন্য নিম্নচাপের দরকার। দক্ষিণবঙ্গে তৈরি হচ্ছে না নিম্নচাপ। নিম্নচাপ তৈরি না হলে, ততদিন মৌসুমী বায়ু সক্রিয় হবে না। দক্ষিণবঙ্গে বর্ষাকাল আসবে না। আজ সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪.৩° সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  Cyclone Mocha Update: কিছু জায়গায় ১০০ কিমি/ঘন্টা বাতাস এবং কিছু জায়গায় ৪০ ডিগ্রি তাপমাত্রা সহ মোকার জন্য আবহাওয়া পরিবর্তন হবে

ইতিমধ্যেই মৌসুমী বায়ু সক্রিয় হয়েছে উত্তরবঙ্গে। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের পাঁচ জেলায়। কালিম্পং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় হলুদ সতর্কতা জারি হয়েছে।

Latest News

Weather: কালবৈশাখীর দাপট, ৩ জেলায় অতি ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন?

Weather: কালবৈশাখীর দাপট, ৩ জেলায় অতি ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন? গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img