33 C
Kolkata
Monday, April 29, 2024

Post Office Scheme: ৫ মাসে আপনার টাকা দ্বিগুণ করুন পোস্ট অফিস স্কিমে বিনিয়োগ করে, কি ভাবে জেনে নিন

ভারতের অন্যতম একটি প্রকল্প হয়ে উঠেছে পোস্ট অফিস মান্থলি ইনকাম স্কিম

Must Read

পোস্ট অফিস মাসিক আয় প্রকল্প যেটা অন্য প্রকল্পের মধ্যে একটি প্রকল্প, এটা সমস্ত বয়সের বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে পারেন। এই প্রকল্প একটি নিশ্চিত আয়ের নিশ্চয়তা পেয়ে যাবেন।

বিনিয়োগ করলে প্রতি মাসে বিনিয়োগকারীর সেভিংস অ্যাকাউন্টে টাকা জমা পড়বে।এই প্রকল্পের আরেকটি সুবিধা হল, প্রতিমাসে নিশ্চিত রিটার্ন পাবেন। প্রতি মাসে আপনার একাউন্টে টাকা জমা হবে। বিনিয়োগ ৫ বছরে পরিপক্ক হবে,আপনার মূল টাকার সাথেই সম্পূর্ণ প্রাপ্ত সুদ ফেরত পেয়ে যাবেন।

আরও পড়ুন -  Firework Smoke: দিল্লি আতশবাজির ধোঁয়ায় ঢেকেছে, একটি আবাসিক ভবনের অবস্থা

এই একাউন্টে বিনিয়োগ শুরু করলে সেভিংস অ্যাকাউন্টের অর্জিত সুদের দ্বিগুণ পরিমাণ সুদ পাবেন। প্রতিমাসে যে সুদ পান তার থেকে আপনি রেকারিং ডিপোজিট খুলে আরো বেশি সুদ উপার্জন করার উপায় পাবেন। এক বছরের রেকারিং ডিপোজিট এর ক্ষেত্রে ৬.৯ শতাংশ সুদ প্রতি ত্রৈমাসিকে চক্রবৃদ্ধি হারে পাওয়া যেতে পারে। এই অর্থ যদি পোস্ট অফিস মাসিক প্রকল্পে সাড়ে চার লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে আপনি শুধুমাত্র মেয়াদ পূর্তিতে সুদ পাবেন না পুনরাবৃত্ত আমানত বিনিয়োগের উপরেও সুদ পাবেন। আপনি দ্বিগুণ সুবিধা পেয়ে যাবেন এই একাউন্টে বিনিয়োগ করলে।

আরও পড়ুন -  ৫ লক্ষ টাকা বিনিয়োগ করুন Post Office এর এই স্কিমে, সুদ পাবেন ২ লক্ষ টাকা

পোস্ট অফিস মাসিক প্রকল্পে যদি আপনি ৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন, পাঁচ বছরের জন্য আপনি টাকা রাখেন, পাঁচ বছরের জন্য পুনরাবৃত্ত আমানতের উপরে সুদ ৬.৯ শতাংশ হবে। সবমিলিয়ে পেয়ে যাবেন ১,৮৪,৯৮০ টাকা সুদ। অর্থাৎ মেয়াদ পূর্তির পর আপনার সুদ বাবদ হাতে আসবে ২,২১,১৮৪ টাকা। সেই সাথে আপনার ৫ লক্ষ টাকা তো আছে।

আরও পড়ুন -  T20 World Cup: সুপার টুয়েলভে আয়ারল্যান্ড, ক্যারিবীয়ানদের হারিয়ে

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img