31 C
Kolkata
Monday, April 29, 2024

Government Employee: বিজ্ঞপ্তিতে শুরু হয়েছে বিতর্ক, টিফিন টাইমে অফিসের বাইরে গিয়ে অন্য কোন কাজ করতে পারবেন না সরকারি কর্মচারীরা

Must Read

রাজ্য সরকার জারি করেছে দুটি নতুন বিজ্ঞপ্তি সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে। এই বিজ্ঞপ্তি হাস্যকর বলে মন্তব্য করেছেন সরকারি কর্মচারীরা।

এই দুটি বিজ্ঞপ্তি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। নির্দেশিকার পরিপ্রেক্ষিতে কোমর বেঁধে নামতে চলেছে সংগ্রামী যৌথ মঞ্চ। বকেয়া মহার্ঘভাতা দাবিতে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা। এই পরিস্থিতিতে এবার রাজ্য সরকারি কর্মীদের উদ্দেশ্যে শনিবার জারি করা হয়েছে দুটি বিজ্ঞপ্তি। নবান্নের দুটি বিজ্ঞপ্তি ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

আরও পড়ুন -  Durga Pujo: মাস শেষের আগেই পাবেন বেতন, সরকারি কর্মচারীদের পুজোর উপহার মমতা সরকারের

দুটি বিজ্ঞপ্তি প্রথমটিতে বলা হয়েছে, পেন ডাউন কর্মসূচিতে সোমবার সামিল হলে ব্যবস্থা নেওয়া হবে তার বিরুদ্ধে। অন্য বিজ্ঞপ্তিটি অনুযায়ী, এবার থেকে টিফিন টাইমে অফিসের বাইরে গিয়ে অন্য কোন কাজ করতে পারবেন না সরকারি কর্মচারীরা।

আরও পড়ুন -  নবান্নের নির্দেশ, বিপর্যয় মোকাবিলার প্রস্তুত থাকতে, ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে

সংগ্রামী যৌথ মঞ্চ দাবি করছে, সোমবার তারা কোনরকম পেন ডাউন কর্মসূচির ঘোষণা করেনি। তাহলে প্রশ্ন উঠছে, যে কর্মসূচি ঘোষণা করা হয়নি সেই কর্মসূচির বিরুদ্ধে বিজ্ঞপ্তি কি করে জারি হল? অপরদিকে, টিফিন টাইমে অন্য কোন কাজে অংশ না নেবার বিজ্ঞপ্তিকে হাস্যকর বলে দাবি করেছে সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। সংগ্রামী যৌথ মঞ্চের নেতা সৌমেন্দ্র নারায়ন বসু বলছেন, “হাস্যকর। একমাত্র জরুরি অবস্থায় এরকম হয়। সরকার বেসরকারি সংস্থার মালিকদের সঙ্গে জোট বদ্ধ হয়ে এই পথ দেখাচ্ছে।” ২৪ মে বদলির প্রতিবাদে করুণাময়ীদের সমাবেশ করতে চলেছে সরকারি কর্মচারীদের সংগঠন। সাথে বিকাশ ভবনে ডেপুটেশনের ডাক দেওয়া হয়েছে তাদের তরফে।

আরও পড়ুন -  চুক্তিভিত্তিক কর্মচারীদের বেতন বাড়ছে, বিজ্ঞপ্তি প্রকাশ

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img