30 C
Kolkata
Tuesday, October 4, 2022

Durga Pujo: মাস শেষের আগেই পাবেন বেতন, সরকারি কর্মচারীদের পুজোর উপহার মমতা সরকারের

Must Read

 বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব শুরু অক্টোবর মাসের একদম শুরুর দিকেই। গোটা মাসে রয়েছে কালীপুজোও। গোটা অক্টোবর মাসটাই বাঙালিদের কাটবে পুজো পার্বণে।

আগামী মাসের শুরুতেই দুর্গাপূজা হওয়ার জন্য ৩০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সমস্ত সরকারি দপ্তরগুলি। আবার মহাষষ্ঠী শনিবার এবং মহাসপ্তমী রবিবার হওয়ার জন্য মহাষষ্ঠীর পরদিন থেকেই বন্ধ থাকবে ব্যাংকের কাজও।

 পূজার মুখে হাতে টাকা না থাকলে কি হয়! সব কথা বিচার করেই রাজ্য সরকারি কর্মচারীদের প্রতি সহানুভূতিশীল হয়েছে মমতা সরকার।

জানা গিয়েছে, মাস শেষের আগেই এবার রাজ্য সরকারি কর্মচারীদের অ্যাকাউন্টে ঢুকবে টাকা। এই মর্মে গত বুধবার রাজ্য সরকারের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করা হয়েছে।

বলা হয়েছে যে, রাজ্য সরকারি কর্মচারীদের বেতন, অনুদান, সান্মানিক ও পারিশ্রমিক চলতি মাসের ২৮ ও ২৯ সেপ্টেম্বরের মধ্যে দেওয়া হবে। পরের মাস অর্থাৎ অক্টোবরে টাকা দেওয়া হবে ২১ তারিখ। এছাড়া রাজ্য সরকারি অবসরপ্রাপ্ত কর্মীরা পেনশন পাবেন ২৯ সেপ্টেম্বর। জয় বাংলা এবং লক্ষীর ভান্ডার ইত্যাদি প্রকল্পের টাকা ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যাঙ্কে ঢুকে যাবে।

 উল্লেখ্য, রাজ্য সরকারের এমন সিদ্ধান্তে কর্মচারীরা বেশ খুশি। পুজোর সময় অ্যাকাউন্টে টাকা না থাকলে হয়তো পুজোটা মাটি হয়ে যেতে পারত। নিজের সরকারী কর্মচারীদের প্রতি যথেষ্ট সহানুভূতিশীল মমতা সরকার। এছাড়া জানিয়ে রাখি, লক্ষীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলারা প্রতিমাসে ৫০০ টাকা করে পান। পুজোর আগে তারাও পেয়ে যাবেন তাদের হাতখরচা।

Latest News

Nobel Prize In Physics: ৩ বিজ্ঞানী নোবেল পেলেন, পদার্থবিজ্ঞানে

কোয়ান্টাম টেকনোলজিতে অবদানের জন্য পদার্থবিজ্ঞানে চলতি বছর নোবেল পুরস্কার পেলেন তিন বিজ্ঞানী। মঙ্গলবার সুইডেনের স্টকহোমে রয়্যাল সুইডিস অ্যাকাডেমি পদার্থবিজ্ঞানে নোবেল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img