34 C
Kolkata
Sunday, April 28, 2024

MiG-21: যুদ্ধবিমান মিগ-২১ বসে গেল, দুর্ঘটনা বারবার

Must Read

মিগ-২১ বাইসনের পুরো বহরকে আপাতত গ্রাউন্ডেড রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বিমান বাহিনী। বারবার  দুর্ঘটনার কবলে পড়ায়  সম্প্রতি রাজস্থানে একটি মিগ ২১ বিমান বিধ্বস্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়। তারপর ভারতীয় বিমান বাহিনী মিগগুলো বসিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়। শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানায় টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়, রাজস্থানের দুর্ঘটনার তদন্ত চলছে। সেহেতু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ওই মিগগুলো আপাতত গ্রাউন্ডেড থাকবে।

আরও পড়ুন -  তোমার পাশে আছি সবসময়, বিরাটকে, আনুশকা জানালেন

সংবাদ সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে এক সিনিয়র কর্মকর্তা জানান, যতক্ষণ না পর্যন্ত তদন্ত শেষ হচ্ছে ততক্ষণ মিগ-২১ ফ্লিট বসিয়ে রাখা হবে। যতক্ষণ না ভেঙে পড়ার কারণ জানা যাচ্ছে, ততক্ষণ এই নিয়ম কার্যকর থাকবে।

আরও পড়ুন -  ভেঙে পড়লো উড়ন্ত বিমান

গত ৫ দশক ধরে মিগ বহরের নানান বিমান ভারতীয় সেনাবাহিনীতে প্রবেশ করেছে। রাফালে আসার পর থেকে মিগ ধীরে ধীর ব্যাকফুটে চলে গেছে। এবার মিগ বিমানগুলোকে সরিয়ে ফেলার ভাবনা শুরু হয়েছে। তারই মাঝে ঘন ঘন মিগ দুর্ঘটনা আরও বিচলিত করেছে। আগামী ২০২৫ সালের মধ্যে মিগ ফাইটার জেট ভারতীয় বাহিনীর সঙ্গে আর থাকবে না।

আরও পড়ুন -  পেট্রোল ও ডিজেলের বড় আপডেট, এবার কত হবে পেট্রোল এবং ডিজেলের বাজার মূল্য?

চলতি মাসের গোড়াতেই রাজস্থানে এক বাসিন্দার বাড়ির উপর ভেঙে পড়ে মিগ-২১ যুদ্ধবিমান। সেই দুর্ঘটনায় ওই বাড়ির দুই বাসিন্দার মৃত্যু হয়, আহত হন আরও একজন। পরে তিনিও মারা যান। পাইলটও জখম হয়েছেন। সেই দুর্ঘটনার জেরেই মিগ-২১ বাইসন আকাশে না ওড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img