24 C
Kolkata
Sunday, May 12, 2024

পেট্রোল ও ডিজেলের বড় আপডেট, এবার কত হবে পেট্রোল এবং ডিজেলের বাজার মূল্য?

Must Read

একটি বড় আপডেট এসেছে পেট্রোল-ডিজেলের দাম নিয়ে। পেট্রোল কি শীঘ্রই সস্তা হতে পারে? নতুন বছরে এই নিয়ে বড় পরিকল্পনা নিয়েছে সরকার।

গত কয়েক মাস ধরে তেলের দামে কোনো পরিবর্তন দেখা না গেলেও নতুন বছরে দামে জোরালো বৃদ্ধি হতে পারে। আরো সমস্যা বৃদ্ধি হতে পারে সাধারণ মানুষের। সমস্যায় পড়বেন যারা যানবাহনের ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন।

আরও পড়ুন -  এয়ার ইন্ডিয়া বিমান দুর্ঘটনায় পড়ে একজন পাইলট এবং দু'জন যাত্রী মারা যান

২১০০ টাকা ট্যাক্স

সরকার একটি আদেশ জারি করে বলেছে যে, পেট্রোলিয়াম, অপরিশোধিত তেল ও এভিয়েশন টারবাইন ফুয়েলের উপর উইন্ডফল ট্যাক্সে বড় ধরনের বৃদ্ধি করা হয়েছে। সরকারী আদেশ অনুসারে, এখন থেকে ১৭০০ টাকার পরিবর্তে এক টন অপরিশোধিত তেলের উপর ২১০০ টাকা উইন্ডফল ট্যাক্স ধার্য করা হবে। গতকাল  মঙ্গলবার থেকে এই আদেশ কার্যকর হয়েছে।

আরও পড়ুন -  Subhashree: ছেলের সঙ্গে ইংরাজিতে কথা বলতেই কটাক্ষের শিকার অভিনেত্রী, লজ্জা লাগে, বাংলায় কথা বলতে

ডিজেলে কর বৃদ্ধির সম্ভাবনা

ডিজেলের রপ্তানিতে কর বাড়িয়েছে সরকার। ৫ টাকা থেকে বাড়িয়ে ৭.৫ টাকা করা হয়েছে। এটিএফ সম্পর্কে কথা বললে, এর উইন্ডফল ট্যাক্সের খরচ ১.৫ টাকা থেকে বেড়ে ৪.৫ টাকা হয়েছে।

আগামী কয়েক মাসের মধ্যেই, অপরিশোধিত তেলের উপরে করের পরিমাণ বাড়বে। একই সাথে পাইকারি বাজারে এই তেলের দাম বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাইকারি বাজারে তেলের দাম বাড়লেই এর প্রভাব পড়বে সরাসরি খুচরা বাজারের উপর। আগামী কয়েক মাসের মধ্যে, পেট্রোল সস্তা হওয়া তো দুর অস্ত, পেট্রোলের দাম বৃদ্ধি পাবে বলা যেতে পারে।

আরও পড়ুন -  সাত বছরের কারাদণ্ডের নির্দেশ দিল মালদা আদালত, হাতুড়ে চিকিৎসকের বাড়িতে ডাকাতির ঘটনায়

প্রতিকী ছবি।

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img