32 C
Kolkata
Tuesday, May 7, 2024

Lionel Messi: বার্সায় তার নামে যাদুঘর, মেসিকে ঘরে ফেরাতে

Must Read

গুঞ্জন চলছে লিওনেল মেসির বার্সেলোনায় ফেরার। আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ। এরপর ফ্রি এজেন্টে ক্লাব পরিবর্তন করতে পারবেন। প্যারিসের ক্লাবটিতে চুক্তি নবায়নের প্রস্তাব থাকলেও মেসি তাতে সাড়া দিচ্ছেন না।

মেসিকে ক্যাম্প ন্যুতে ফেরাতে যে আর্থিক সক্ষমতা দরকার কাতালান ক্লাবটির তা নেই। আগে সংবাদমাধ্যম দাবি করেছিল, মেসিকে দুই বছরের চুক্তির প্রস্তাব দেবে বার্সা। বছরে সব মিলিয়ে ২৫ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব দেয়া হবে।

মেসি পিএসজিতে মৌসুমে প্রায় ১০০ মিলিয়ন ইউরো বেতন পান। ২৫ মিলিয়ন ইউরো বেতনে তাকে পাওয়া কঠিন। কম বেতনে মেসিকে বার্সেলোনায় ফেরাতে হলেও বার্সার সব মিলিয়ে অন্তত ১৫০-২০০ মিলিয়ন ইউরোর বাজেট নিয়ে মাঠে নামতে হবে। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাজও তেমনটাই বলেছেন।

আরও পড়ুন -  Kherson: রাশিয়া বাসিন্দাদের সরিয়ে নিচ্ছে খেরসন থেকে

বার্সা সেজন্য ফান্ড তৈরির চেষ্টা করছে। সংবাদমাধ্যম এএস দাবি করেছে, মেসিকে ঘরে ফেরাতে কাতালান ক্লাবটি মেসি জাদুঘর গড়ার কথা ভাবছে। ক্যাম্প ন্যুর ঠিক বিপরীতে অবস্থিত বার্সার একাডেমি লা মাসিয়া।  কিংবদন্তি বার্সা ফুটবলারের নামে জাদুঘর তৈরি করতে চায় ক্লাবটি।

আরও পড়ুন -  দুই কোটির বেশী কোভিডের জন্য নমুনা পরীক্ষা করে দেশে নতুন নজির

পরিকল্পনা বাস্তবায়ন করতে বার্সা কর্তৃপক্ষ এরই মধ্যে টেলিকমিউনিকেশন কোম্পানি ‘টেলিফোনিকা’-এর সঙ্গে আলোচনা শুরু করেছে। জাদুঘর গড়ে তোলা সম্ভব হলে বছর জুড়ে পর্যটক আকর্ষণ করা সম্ভব হবে। বার্সার আয় বাড়বে বলে মনে করা হচ্ছে।

বার্সা জাদুঘর থেকে আয়ের লক্ষ্যমাত্রা উল্লেখ করা হয়নি। মেসিকে ফেরাতে বার্সা অন্যান্য বিজ্ঞাপন স্বত্ব পাওয়ার চেষ্টাও করছে। বার্সার হাতে সময় আছে দুই মাসের মতো। ধারণা করা হচ্ছে হাজার হাজার পর্যটক ও ভক্তদের আকৃষ্ট করবে মেসি যাদুঘর। যেখানে আর্জেন্টাইন অধিনায়ককে স্বাক্ষর করানোর জন্য একটি ধারাবাহিক আয়ের উৎস হবে। ক্রিস্তিয়ানো রোনালদো এবং কিলিয়ান এমবাপের পর ফুটবল বিশ্বে বর্তমানে তৃতীয় সর্বোচ্চ বেতন পান মেসি।

আরও পড়ুন -  French League: উল্লাসে মেতে উঠেন নেইমার ও এমবাপ্পে, পিএসজির জয়

বার্সায় যোগ দিলে বড় অঙ্কের ছাড় দিবেন তিনি। হতে পারে তিন চতুর্থাংশ পর্যন্ত। তারপরও যে পরিমাণ বেতন দিতে হবে তাকে তা কার্যত কঠিন।

মেসি দল ছাড়ার পর খেলোয়াড় কেনার জন্য সম্প্রচারষত্বের পাশাপাশি ক্লাবের নানা ধরণের সম্পদ বিক্রি করেছিল বার্সেলোনা।

ছবিঃ সংগৃহীত

Latest News

Gold Price Today: সোনার দাম হটাৎ পরিবর্তন কলকাতায়, ক্রেতারা চিন্তায়, আজকে বাজারদর কি রয়েছে?

Gold Price Today: সোনার দাম হটাৎ পরিবর্তন কলকাতায়, ক্রেতারা চিন্তায়, আজকে বাজারদর কি রয়েছে? ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img