40 C
Kolkata
Monday, April 29, 2024

Kherson: রাশিয়া বাসিন্দাদের সরিয়ে নিচ্ছে খেরসন থেকে

Must Read

পাল্টা হামলা চালাচ্ছে রাশিয়া ইউক্রেনে। সম্প্রতি ইউক্রেনীয় সেনারা রাশিয়ার সঙ্গে যুক্ত করা ইউক্রেনের খেরসন অঞ্চল দখলে নিতে প্রচন্ড হামলা চালাচ্ছে। চলছে রকেট হামলা।

খেরসন থেকে বাসিন্দাদের নিরাপদে সরে যেতে বলেছেন মস্কোর নিয়োগ করা নেতা ভ্লাদিমির সালদো। বিবিসির এক খবরে এমন তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন -  Zelensky: বিশ্ব রক্ষা পেলো অল্পের জন্য তেজস্ক্রিয় বিপর্যয় থেকেঃ জেলেনস্কি

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) খেরসনের বাসিন্দাদের নিজেদের রক্ষায় রাশিয়ায় গিয়ে অবকাশযাপন ও পড়ালেখা করার আহ্বান জানান ভ্লাদিমির সালদো। এই কাজে মস্কোর সহায়তাও চান তিনি। রাশিয়ার সরকারি টেলিভিশনে দেয়া বক্তব্যে একই কথা বলেন রাশিয়ার উপপ্রধানমন্ত্রী মারাত খুসনুলিন।

খুসনুলিনের কথা অনুযায়ী বিবিসি জানায়, খেরসনসহ দেশের অন্য অঞ্চলগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিতে সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। হামলার মুখে যারা নিজ এলাকা থেকে চলে যাবে, তাদের থাকার জায়গাসহ প্রয়োজনীয় সবকিছু বিনা মূল্যে সরবরাহ করব আমরা।’

আরও পড়ুন -  Economy: ইউক্রেনের অর্থনীতি, রাশিয়ার চেয়ে আট গুণ ক্ষতিগ্রস্ত হবে

ভ্লাদিমির সালদো বলেন, খেরসন, নোভা কাখোভকাসহ এই অঞ্চলের অনেক শহর প্রতিদিন ইউক্রেনের রকেট হামলার শিকার হচ্ছে। এতে এসব শহরের অবকাঠামোগুলোর ব্যাপক ক্ষতি হচ্ছে। লোকজনকে নিরাপদে সরে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাশিয়া নিজেদের জনগণকে ত্যাগ করবে না।

আরও পড়ুন -  নতুন রুপে প্রাচী সিনেমা হল ! আনন্দে আত্মহারা পরিচালক-অভিনেতা শিবপ্রসাদ

খেরসনে হামলা বিষয়টি অস্বীকার করেছে ইউক্রেন। সম্প্রতি সেনারা খেরসনের উত্তর–পশ্চিমাঞ্চলের কিছু এলাকা নিজেদের নিয়ন্ত্রণে নেয়। এখন অঞ্চলটির রাজধানীর দিকে এগোচ্ছেন।
সূত্রঃ  বিবিসি।

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img