31 C
Kolkata
Saturday, May 4, 2024

Chhattisgarh: ১০ পুলিশসহ নিহত ১১, ছত্তিশগড়ে মাওবাদী হামলায়

Must Read

১০ পুলিশ এবং এক গাড়ি চালক নিহত হয়েছেন ছত্তিশগড়ে মাওবাদী হামলায়। বুধবার মাওবাদী বিরোধী এক অভিযান থেকে ফেরার পথে এই ঘটনা ঘটে।

ছত্তিশগড়রে পুলিশ কর্মকর্তারা জানান, অভিযান শেষে বাসতার জেলায় পৌঁছালে বিস্ফোরকের (আইইডি) মাধ্যমে গাড়িটা উড়িয়ে দেয়া হয়। ঘটনাস্থলেই গাড়িতে থাকা সবার মৃত্যু হয়। গোয়েন্দাদের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই ওই অভিযান পরিচালনা করা হয়েছিল বলেও জানান সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা।

আরও পড়ুন -  ২২ জওয়ান শহিদ হল

এনডিটিভি জানায়, ছয় দশকের বেশি সময় ধরে বিভিন্ন রাজ্যে আন্দোলন করছে মাওবাদীরা। তাদের দাবি, অর্থনৈতিক বৈষম্যের বিরুদ্ধে, গরিব-দুঃখি মেহনতি মানুষের পক্ষেই তারা আন্দোলন করছেন।

গত শতকের সত্তুরের দশকে তুঙ্গে ওঠেছিল মাওবাদী আন্দোলন। বর্তমানে তা প্রায় মৃত। ছত্তিশগড়সহ কিছু গহীন জঙ্গলে এখনও তাদের কিছু তৎপরতা রয়েছে।

আরও পড়ুন -  কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও কনটেনমেন্ট বিষয়ে পদক্ষেপ গ্রহণে ছত্তিশগড় এবং চণ্ডীগড় রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারকে সাহায্যের জন্য কেন্দ্রীয় সরকার এক উচ্চ পর্যায়ের দল পাঠাচ্ছে

সূত্রঃ এনডিটিভি

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img