29 C
Kolkata
Friday, May 3, 2024

Government App Cab: বাংলায় সরকারি অ্যাপ ক্যাব চালু হতে চলেছে, পরিষেবা কবে থেকে শুরু?

সরকারি প্রকল্প চালু হতে চলেছে বলে জানা যাচ্ছে আগামী পয়লা বৈশাখ থেকে

Must Read

সরকার পরিচালনায় শুরু হতে চলেছে অ্যাপ ক্যাব পরিষেবা বাংলায়। এই প্রথম কোন রাজ্য সরকার এরকম উদ্যোগ নিচ্ছে। বেসরকারি অ্যাপ ক্যাব সংস্থাগুলির পরিষেবা নিয়ে অনেক রকম অভিযোগ ছিল মানুষের মধ্যে।

বাড়তি ভাড়া থেকে শুরু করে সন্ধ্যা হোক বা সামান্য বৃষ্টিতে বেশি ভাড়া চার্জ করা, অনেক রকম অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে। সেই কারণেই রাজ্য সরকার নিয়ে আসছে নিজেদের এপ্লিকেশন।

আরও পড়ুন -  Web Series: গোপনে স্পেশ্যাল সার্ভিস দেন এই যুবতী টাকার বিনিময়ে, একদম একলা দেখবেন

নিরাপত্তা ও চালকদের সামাজিক নিরাপত্তা সহ সমস্ত নিয়ম কানুন মেনে চলা হবে এই পরিষেবায়। বেসরকারি সংস্থাগুলির দুর্ব্যবহার, যথেচ্ছ ভাড়ার দিন এবারে শেষ হতে চলেছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনায় কলকাতার বুকে এই প্রথম চালু হতে চলেছে সরকারি অ্যাপ ক্যাব পরিষেবা।

রাজ্য সরকারের তথ্যপ্রযুক্তি দপ্তরের একটি অ্যাপ্লিকেশন তৈরি করে ফেলেছে। অন্তত ৩০ থেকে ৩৫ শতাংশ কম ভাড়ায় গন্তব্যে পৌঁছে যাওয়া যাবে। রাজ্যের তথ্যপ্রযুক্তি দপ্তরের প্রধান সচিব রাজীব কুমারের সঙ্গে একটি বৈঠক করেছেন মুখ্য সচিব হরি কৃষ্ণ দ্বিবেদী। মুখ্য সচিব প্রকল্পটি অনুমোদন করেছেন বলেই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন -  "হারানো ভালবাসার জন্য আকাঙ্ক্ষা"

এই সরকারি অ্যাপ্লিকেশন কয়টি হলুদ ট্যাক্সিতে ইনস্টল করা হয়েছে। শিয়ালদা হাওড়া কলকাতা রেলওয়ে স্টেশন ও দমদম এয়ারপোর্ট থেকে পরীক্ষামূলকভাবে চালু করা হবে এই সরকারি ক্যাব পরিষেবা।

কবে থেকে চালু হবে পরিষেবা? জানা যাচ্ছে আগামী পয়লা বৈশাখ থেকেই আনুষ্ঠানিকভাবে সরকারি এই পরিষেবা চালু হবে। রাজ্যবাসী অনেকটা কম খরচে যাতায়াত করতে পারবেন। নবান্ন সূত্রে খবর বেসরকারি অ্যাপ ক্যাবে সার্জ সহ অন্যান্য কোন ভাড়া ১০০ টাকা হলে সরকারি ক্যাবে ৬৫ থেকে ৭০ টাকা হবে। হলুদ ট্যাক্সির উপরে পাঁচ থেকে দশ শতাংশ অতিরিক্ত মূল্য যোগ করে এই পরিষেবা চালানো হচ্ছে।

আরও পড়ুন -  বৈদ্যুতিক খুঁটিতে আগুন, ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img