34 C
Kolkata
Saturday, May 11, 2024

পাইনের জঙ্গল, কাঞ্চনজঙ্ঘা কে দেখার অনুভূতি, লেকে নৌকা বিহার, সব মিলিয়ে মিরিক দুর্দান্ত!

Must Read

নিজস্ব সংবাদদাতা, মিরিকঃ  পাইনের জঙ্গল, কাঞ্চনজঙ্ঘা কে দেখার অনুভূতি, লেকে নৌকা বিহার সব মিলিয়ে মিরিক দুর্দান্ত!

প্রায় গোটা রাজ্যেই তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী, কাঠফাটা রোদে নাজেহাল অবস্থা। শহরের জনকলাহল থেকে মুক্তি পেতে সাথে তীব্র গরমের অস্বস্তিকর অবস্থা থেকে মুক্তি পেতে সেরা ঠিকানা হতেই পারে দার্জিলিংয়ের মিরিক।

অল্প খরচে অনায়াসে চলে যাওয়া যায় মিরিকে। সারা বছরই এখানকার আবহাওয়া থাকে মনোরম, গ্রীষ্মকালে সর্বোচ্চ তাপমাত্রা মাত্র ৩০ ডিগ্রি, শীতকালে তা নেমে দ্বারায় এক ডিগ্রিতে। মিরিকের মূল আকর্ষণ মিরেক লেক, মিরিক লেকে নৌকা বিহার করার সুবিধা রয়েছে। পর্যটকদের কাছে আকর্ষণীয় এই মিরিক লেক। লেকের একপাশে রয়েছে পাইনের জঙ্গল, রয়েছে রংবেরঙের পাখি। পাখির কলতান শুনলে হৃদয় জুড়িয়ে যায়।

আরও পড়ুন -  দুর্গাপূজা

সূর্যাস্তের সময়কার মুহূর্ত অপরূপ সুন্দর। প্রকৃতি নিজের খেয়াল খুশিতে সাজিয়েছে মিরিককে। রয়েছে ভিউ পয়েন্ট, সেখান থেকে দেখা যায় তুষার শুভ্র কাঞ্চনজঙ্ঘা কে। পাহাড়ের গায়ে এমনভাবে চা বাগান গুলি রয়েছে দেখে মনে হয় সবুজের গালিচা। সারা বছরই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। শিলিগুড়ি থেকে গাড়ি রিজার্ভ করে সোজা চলে যাওয়া যায় মিরিক।

আরও পড়ুন -  New York: নিউইয়র্কে বাংলাদেশি রেস্তোরাঁয় আগুন দিলো মদ্যপ ব্যক্তি, বিরিয়ানি নিয়ে ঝামেলা

Latest News

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, কেমন রয়েছে আজকে বাজারদর!

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, কেমন রয়েছে আজকে বাজারদর! ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img