33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Virat Kohli: কোহলি হয়ে উঠলেন ‘ধোনি’, ভারতের বিশ্বকাপ জয়ের ‘গোল্ডেন যুগে’

Must Read

আইপিএলের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সকে যেভাবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর হারালো  গতকাল।  সেই স্মৃতি বহু কাল ধরে বহন করবে চেন্নস্বামী স্টেডিয়াম। গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিল বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর।

মুম্বাই ইন্ডিয়ান্সের শক্তি এক প্রকার ধ্বংস করে রোহিতদের সাথে ছেলে খেলা করে ম্যাচ জিতে নেয় বাঙ্গালোর।
ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। ১৭৩ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মুম্বাইয়ের তারকা বোলারদের নিয়ে একরকম ছেলে খেলা শুরু করেন ব্যাঙ্গালোরের অধিনায়ক ডুপ্লেসিস ও বিরাট কোহলি।

আরও পড়ুন -  Big Surprise: ঘাসফুলের প্রার্থি তালিকায় বড় চমক, ৭৩ নম্বর ওয়ার্ডে

১৪৩ রানের ওপেনিং জুটিতে একপ্রকার জয় নিশ্চিত করে সাজঘরে ফেরেন ডুপ্লেসিস। বাকি কাজ করতে অসুবিধা হয়নি ফর্মে থাকা বিরাট কোহলির।

ম্যাচে ৪৯ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়েন। গতকাল বিরাট কোহলির একটি শর্টের ভিডিও বর্তমানে ভাইরাল হচ্ছে নেট পাড়ায়। তাকে লং-অনের উপর দিয়ে লম্বা ছক্কা মেরে ম্যাচ জেতাতে দেখা গেছে। ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, মহেন্দ্র সিং ধোনির স্টাইলে ম্যাচ শেষ করে করেছেন বিরাট কোহলি।

আরও পড়ুন -  IPL 2023: বড় ভবিষ্যৎবাণী করলেন অনিল কুম্বলে, এই ৪ দল পৌঁছাবে প্লে-অফে

গতকাল ছিল ভারতের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের ‘গোল্ডেন যুগ’। ২০১১ সালের ২ এপ্রিল শ্রীলংকার বিপক্ষে বিস্ফোরক ব্যাটিং করে বিশ্বকাপ এনে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই বিশ্বকাপে শেষ ওভার বাউন্ডারিটিও এসেছিল তার ব্যাট থেকে। তিনিও লং-অনের উপর দিয়ে লম্বা ছক্কা মেরে ভারতের হাতে বিশ্বকাপ এনে দিয়েছিলেন। একযুগ পর বিরাট কোহলির শেষ ছক্কা মহেন্দ্র সিং ধোনির স্মৃতিকে ফিরিয়ে এনেছে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন -  IPL 2023: আইপিএলের সময়সূচীতে সিলমোহর পড়লো, ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে এই তারিখে

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img