31 C
Kolkata
Friday, May 17, 2024

IPL 2023: বড় ভবিষ্যৎবাণী করলেন অনিল কুম্বলে, এই ৪ দল পৌঁছাবে প্লে-অফে

কমপক্ষে ১৬ পয়েন্ট অর্জন করতেই হবে। আইপিএলের প্লে-অফে পৌঁছাতে হলে

Must Read

আইপিএলের চলমান ১৬ তম সংস্করণ একটি ভয়ঙ্কর যুদ্ধক্ষেত্র যেখানে ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের দলকে সমর্থন করার জন্য উত্তপ্ত সংঘর্ষে লিপ্ত হয়৷ গুজরাট টাইটানস, মুম্বাই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং দিল্লি ক্যাপিটালস নামে চারটি দল বাদে বাকিরা সবাই আটটি করে ম্যাচ শেষ করেছে। বর্তমানে, রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস, গুজরাট টাইটানস এবং চেন্নাই সুপার কিংস ২০২৩ সালের আইপিএল পয়েন্ট টেবিলে ১০ পয়েন্ট অর্জন করে শীর্ষস্থানীয় চারটি দল। ফলস্বরূপ, ক্রিকেট বিশেষজ্ঞরা কোন দল প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করবে তা অনুমান করার চেষ্টা করছেন।

আরও পড়ুন -  Virat Kohli: কোহলি হয়ে উঠলেন ‘ধোনি’, ভারতের বিশ্বকাপ জয়ের ‘গোল্ডেন যুগে’

অনিল কুম্বলে, একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, সম্প্রতি একটি জিও সিনেমা ইভেন্টের অংশ ছিলেন যেখানে তিনি আইপিএল প্লেঅফ সম্পর্কে একটি উল্লেখযোগ্য পর্যবেক্ষণ করেছিলেন। কোনো প্রস্তাবনা ছাড়াই, কুম্বলে বলেছেন যে পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল নিঃসন্দেহে আইপিএল প্লে অফে উঠবে। তিনি আরও ব্যাখ্যা করেছেন যে বাকি দলগুলি প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করা কঠিন বলে মনে করবে, কারণ একই সংখ্যক ম্যাচ খেলার সময় তাদের কমপক্ষে দুটি মূল্যবান পয়েন্ট সুরক্ষিত করতে হবে।

আরও পড়ুন -  Mizoram: ৮ শ্রমিকের মৃত্যু পাথর কোয়ারি ধসে, মিজোরামে

একই দিনে, কুম্বলে বলেছিলেন, “চলমান আইপিএলের প্লে অফে উঠতে, একটি ফ্র্যাঞ্চাইজিকে ন্যূনতম ১৬ পয়েন্ট অর্জন করতে হবে৷ একটি দল ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করে কিনা তা সম্পূর্ণভাবে তাদের পারফরম্যান্সের উপর নির্ভর করে৷ যদি একটি দল ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করে, তাদের নেট রান রেট বিবেচনায় নেওয়া হবে। নতুন সংশোধিত আইপিএলে কোন দল ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফে জায়গা নিশ্চিত করতে পারবে কিনা তা এখনও অস্পষ্ট। তাই, যখন এটি পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দলের জন্য ১৬ পয়েন্ট নিশ্চিত করা তুলনামূলকভাবে সহজ হতে পারে, বাকি দলগুলির জন্য একই কৃতিত্ব অর্জন করা একটি কঠিন কাজ হবে।

আরও পড়ুন -  SUCI নেতা সুধাংশু জানাকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে রাজ্যজুড়ে আন্দোলনে নামলে SUCI

ফাইল ছবি

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img