37 C
Kolkata
Sunday, May 5, 2024

সতর্কতা হাওয়া অফিসের, ধেয়ে আসছে তোলপাড় করা বৃষ্টি, বাংলায়

Must Read

প্রথম বৃষ্টিতে ভিজেছিল কলকাতা শহর গত বৃহস্পতিবার রাতে। তারপর আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছিল যে এই বৃষ্টির প্রভাব থাকবে আগামী সোমবার পর্যন্ত। রাজ্যের বেশিরভাগ জেলাতে কমবেশি বৃষ্টির দেখা মিলবে।

 আজ শনিবার হাওয়া অফিস জানিয়েছে যে, আজ থেকে ঝড়ের দাপট কমলেও রাজ্যজুড়ে বাড়বে বৃষ্টি। উত্তর এবং দক্ষিণবঙ্গের ১০ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। পূর্বাভাস অনুযায়ী উত্তর এবং দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। সাথে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে।

আরও পড়ুন -  Weather Update: আবার কি ফিরবে হিট ওয়েভ? আবহাওয়ার লেটেস্ট আপডেট

উত্তরবঙ্গের মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর এই ছয় জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

আরও পড়ুন -  Actor Rajinikanth: হাসপাতালে ভর্তি হয়েছেন, জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত

কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। কলকাতায় শনিবার মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎসহ দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া থাকতে পারে। রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও, মেঘলা আকাশের কারণে দিনের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৮ ডিগ্রি নীচে থাকবে।

পশ্চিম থেকে পূর্ব নিম্নচাপ অক্ষরেখা দক্ষিণ-পশ্চিম রাজস্থান এবং কচ্ছ সংলগ্ন এলাকা থেকে বাংলাদেশ পর্যন্ত অবস্থান করছে৷ অক্ষরেখাটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের উপর দিয়ে গেছে। এই অক্ষরেখার প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে সাগর থেকে। এই নিম্নচাপ অক্ষরেখার কারণেই আগামী সোমবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  ৮ রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা, ৪৮ ঘণ্টায়, বাংলাতে কী হবে? Weather Report দেখুন

Latest News

IACS Kolkata Intership: চাকরি গরমের ছুটিতে, ইন্টারভিউ দিতে হবে না! আবেদনের নিয়ম দেখুন

IACS Kolkata Intership:চাকরি গরমের ছুটিতে, ইন্টারভিউ দিতে হবে না! আবেদনের নিয়ম দেখুন।  বর্তমানে সময়ে চাকরির বাজারে প্রতিযোগিতা বহু। ইন্টারভিউ দিতে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img