33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Gold and Silver price: সস্তা হলো সোনা, আজকের দাম কি?

Must Read

আপনার জন্য সুখবর রয়েছে। আজ, সোনার দাম প্রায় ৫৫,০০০ টাকায় লেনদেন হচ্ছে। সোনার দাম আজ রেকর্ড সর্বোচ্চ দাম থেকে প্রায় ৩,৫০০ টাকা কমেছে। রূপার দাম লেনদেন করছে ৬৩,৮০০ টাকার কাছাকাছি। জানিয়ে রাখি, গত সপ্তাহেও সোনার দামের ধারাবাহিকভাবে পতন হয়েছে।
সোনার দাম ৩,৫০০ টাকা কমছে।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম কমছে। আজ, MCX-এ সোনার দাম ০.১৬ শতাংশের পতনের সাথে প্রতি ১০ গ্রামে ৫৫,৩৪২ টাকায় লেনদেন করছে। ২০২৩ সালের ২ ফেব্রুয়ারী, সোনার দাম তার রেকর্ড উচ্চতায় ছিল। সেদিন সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৮,৮৮২ টাকায় পৌঁছেছিল। এই অনুসারে সোনার দামে ৩,৫০০ টাকার বেশি পতন দেখা যাচ্ছে।

আরও পড়ুন -  Gold Price Today-ক্রেতাদের মাথায় হাত, বদলে গেল সোনার দাম

আজ MCX-এ রুপোর দামও কমেছে। রুপোর দাম ১.১০ শতাংশ হ্রাস পেয়ে প্রতি কেজি ৬৩,৮২১ টাকায় লেনদেন করছে। রুপার দামে ২,২৫০ টাকার পতন দেখা যাচ্ছে।

আন্তর্জাতিক বাজারে এক মাসে সোনার দাম অনেকটাই কমেছে। এই মূল্য ১১১ ডলার অর্থাৎ প্রায় ৫.৭৫ শতাংশ কমের সাথে লেনদেন করছে। রুপোর দাম আবার বেড়েছে অনেকটাই। এই দাম ২.৮২ ডলার অর্থাৎ প্রায় ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে আজকে। দেশীয় বাজারে সোনা এবং রুপোর দাম কম হলেও আন্তর্জাতিক বাজারে ব্যাপারটা আলাদা।

আরও পড়ুন -  Gold Price Today: শেষদিনে একধাক্কায় কিছুটা কমের দিকে, কমল সোনার দাম, আজ দেখুন কেনা যায় কিনা?

বাজারে সোনা কিনতে যাচ্ছেন, তবে হলমার্ক দেখেই সোনা কিনুন। সোনার বিশুদ্ধতা পরীক্ষা করতে আপনি সরকারী অ্যাপও ব্যবহার করতে পারেন। ‘বিআইএস কেয়ার অ্যাপ’-এর মাধ্যমে আপনি সোনার বিশুদ্ধতা যাচাই করতে পারবেন, যে তা আসল নাকি নকল।

আরও পড়ুন -  রক্তদান শিবিরে জনসচেতনতাই বৃক্ষ প্রদান

প্রতীকী ছবি

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img