24 C
Kolkata
Tuesday, May 7, 2024

গরমে হাসফাঁস বাংলা, বাড়বে অস্বস্তি, মার্চের শুরুতেই, Weather update আজকের

Must Read

দক্ষিণবঙ্গে মাঝে প্রথম সপ্তাহ থেকেই বাড়তে পারে তাপমাত্রা। কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে মার্চের প্রথম সপ্তাহে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়াতে পারে। দক্ষিণবঙ্গের উপকূল ও পূর্বের দিকের জেলাগুলিতে পূবালী হাওয়ার দাপট রয়েছে। পশ্চিমের জেলাগুলিতে দক্ষিণ পশ্চিমের বাতাস রয়েছে, এই কারণে আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা মিশ্র আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে।

উপকূল ও বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ ও পশ্চিমের দিকের জেলাগুলিতে এখনো রাতে ও সকালের দিকে হালকা শীতের অনুভূতি থাকবে।

আরও পড়ুন -  VIRAL: কাজল রাঘবনির সঙ্গে হানিমুন করলেন নিরহুয়া, আম্রপালিকে ঘরে রেখে, ভক্তরা দৃশ্য দেখে নিয়ন্ত্রণহীন

কলকাতা মনোরম পরিবেশ থাকলেও দিনের বেশিরভাগ অংশে গরম অনুভূত হবে। থাকবে আদ্রতা জমিতে অস্বস্তি ও দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত বেশি থাকার সম্ভাবনা রয়েছে। আগামী চার থেকে পাঁচ দিন তাপমাত্রা কমার বিশেষ কোনো সম্ভাবনা নেই উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Weather Forecast: দক্ষিণবঙ্গে আবার বৃষ্টি, কোন কোন জেলায়!

আগামী কয়েক দিন দার্জিলিং ও কালিম্পং এ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দুই এক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। কালিম্পং ছাড়া উত্তরবঙ্গের বাকি জেলাতে কোন বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রার খুব একটা বেশি হেরফের হবেনা। আগামী কয়েক দিন স্বাভাবিক বা তার ওপরে থাকবে উত্তর বঙ্গের তাপমাত্রা।

আরও পড়ুন -  Cyclone Update: ঘূর্ণিঝড় ‘মোকা’, ১৭৫ কিমি/ঘন্টা বেগে আছড়ে পড়বে, কয়েকটি জেলায় সতর্কতা জারি

কলকাতায় আজ সকালের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে, পরে পরিষ্কার আকাশ থাকবে। দিন এবং রাতে তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকায় গরম অনুভূত হবে। দিনের বেলায় সামান্য আদ্রতা জনিত অস্বস্তি থাকতে পারে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বেশি।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img