37 C
Kolkata
Tuesday, April 30, 2024

Weather Forecast: দক্ষিণবঙ্গে আবার বৃষ্টি, কোন কোন জেলায়!

Must Read

শীত উধাও হয়েছে বাংলা থেকে মার্চের শুরুতেই।ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে থেকে শীতের দাপট হালকা হওয়ার প্রভাব দেখা গিয়েছিল। আবার অকাল বৃষ্টি শীতের আমেজ কিছুটা ছিল দক্ষিণবঙ্গে।

এদিকে বসন্তের শুরুতে পারদ পতন ছিল বাংলায়। সেই সুখ এবার এই বছরের জন্য শেষ হবে,কোনো সন্দেহ নেই। ইতিমধ্যে পারদের অঙ্কটা বাড়ছে জেলায় জেলায়। সকাল-সন্ধ্যে শীতের আমেজও উধাও হচ্ছে আসতে আসতে করে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, আগামী বুধবার অবধি রাজ্যে বৃষ্টির কোনো ভ্রুকুটি নেই। উত্তর পশ্চিমী হাওয়া বইবে রাজ্যের উপর। সেই জন্য পারদের সাথে পাল্লা দিয়ে শুষ্কতা বৃদ্ধি পাবে রাজ্যে। কিন্তু বৃহস্পতিবার থেকে রাজ্যের নানা জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। আজকে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

আরও পড়ুন -  Weather: প্রবল ঝড়বৃষ্টির আশঙ্কা, জামাইষষ্ঠীর দিনেই, কমলা সতর্কতা জারি

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। সকাল থেকেই রোদ ঝলমলে পরিষ্কার থাকবে শহরের আকাশ। আজকে কলকাতার বুকে সর্বোচ্চ ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতায়।

আরও পড়ুন -  Weather Forecast: চলবে ঝড়বৃষ্টির দাপট, এবার পয়লা বৈশাখে আরামদায়ক আবহাওয়া!

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের কোনো জেলায় তেমনভাবে বৃষ্টির পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস। আলিপুর থেকে প্রাপ্ত লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, আজকে বৃষ্টির সম্ভাবনা নেই পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও নদিয়া জেলায়। আজকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় তীব্র গরম অথবা শীত অনুভূত হবেনা। আগামী বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন -  Heat Wave: দক্ষিণবঙ্গ জুড়ে চরম তাপপ্রবাহ, কলকাতাতেই ৪০ ডিগ্রি, লু বইবে এই সব জেলাগুলিতে

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। মোটের উপর শুষ্ক আবহাওয়া থাকবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায়। হাওয়া অফিস জানিয়েছে যে, আগামী বৃহস্পতিবার ঝড়বৃষ্টির হতে চলেছে উত্তরবঙ্গে।

Latest News

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন।  ভোজপুরী ভিডিও সং ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img