36 C
Kolkata
Thursday, May 2, 2024

Heat Wave: দক্ষিণবঙ্গ জুড়ে চরম তাপপ্রবাহ, কলকাতাতেই ৪০ ডিগ্রি, লু বইবে এই সব জেলাগুলিতে

Must Read

Heat Wave: দক্ষিণবঙ্গ জুড়ে চরম তাপপ্রবাহ, কলকাতাতেই ৪০ ডিগ্রি, লু বইবে এই সব জেলাগুলিতে।

নতুন বছরের শুরু থেকেই অস্বস্তি হচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। গ্রীষ্মের ভ্যাপসা গরমে কেটেছে বাঙালির নববর্ষের উৎসব। আগামী কয়েকদিনেও তেমনটা হতে চলেছে বলে আভাষ দিচ্ছে প্রকৃতি। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ঊর্ধ্বমুখী দিকে উঠছে। ফলস্বরূপ আবার তাপপ্রবাহের প্রভাব লক্ষ্যনীয়।

গত কয়েকদিনে এই ভ্যাপসা গরম থেকে কিছুটা স্বস্তি পেয়েছিল দক্ষিণবঙ্গবাসী। কারণ গত কয়েকদিন ধরেই রাজ্যের আকাশ ছিল মেঘলা ভর্তি। সাথে জেলায় জেলায় হয়েছিল বৃষ্টিপাত। সেই কারণে গ্রীষ্মের দাপট কিছুটা হলেও ফিকে ছিল জেলায় জেলায়। এখন আবার ফের পারদের ঊর্ধ্বগতি দেখা দিচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবার বহু জেলায় আজও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। মোট কথা আজকের সারাদিন আবহাওয়ার পূর্বাভাস দেখে নিন।

আরও পড়ুন -  Weather Forecast: চলবে ঝড়বৃষ্টির দাপট, এবার পয়লা বৈশাখে আরামদায়ক আবহাওয়া!

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। আজকে সকাল থেকে রৌদ্রোজ্বল আছে শহরের আবহাওয়া। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে। আজকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। দিনভর রোদ এবং গরমের দাপট ব্যাপকভাবে বাড়ছে শহর কলকাতায়।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দিনভর দক্ষিণবঙ্গের জেলায় জেলায় তাপপ্রবাহর সাথে লু বয়ে যাওয়ার পূর্বাভাস আছে। সকাল থেকেই দক্ষিণবঙ্গের সব জেলায় রয়েছে তীব্র রোদের দাপট। সকাল থেকেই তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বহু জেলায়। আজকে শুষ্ক এবং ভ্যাপসা পরিস্থিতি থাকবে ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হুগলি, হাওড়া, বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায়।
এই জেলাগুলিতে আজকে তাপপ্রবাহের সম্ভাবনা আছে। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে আজকে প্রবল তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে।

● উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গের পাঁচ জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। আজকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। কিন্তু আজকে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় থাকবে শুষ্ক আবহাওয়া। আবার এইসব জেলায় বাড়বে তাপমাত্রা। আজকে এই তিন জেলায় একধাক্কায় ২-৩ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস আছে।

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, হিট ওয়েভ 2024, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট

আরও পড়ুন -  Turkey-Syria earthquake: হৃদয়স্পর্শী ছবি, সবাইকে আপ্লুত করছে

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img