34 C
Kolkata
Friday, May 17, 2024

Turkey-Syria earthquake: হৃদয়স্পর্শী ছবি, সবাইকে আপ্লুত করছে

Must Read

সারাবিশ্বের মানুষকেই নাড়া দিয়েছে তুরস্ক-সিরিয়ার ভূমিকম্প। শত শত ভবন মাটিতে মিশে গেছে প্রলয়ংকরি ভূমিকম্পে। ধ্বংস্তূপ ঘিরে রচিত হচ্ছে কত কত মর্মস্পর্শী দৃশ্য। এরমধ্যে একটি ছবি সবাইকে আপ্লুত করেছে। ছবিটি ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া দুই ভাই–বোনের। ছোট ভাইয়ের মাথায় যেন কোনো কিছুর আঘাত না লাগে, তাই নিজের হাত দিয়ে ভাইয়ের মাথা আগলে রেখেছে সাত বছরের বোন।

আরও পড়ুন -  Web Series: মালাই পার্ট-2 ওয়েব সিরিজ ঘনিষ্ঠ দৃশ্যে ভরা, একা একা দেখবেন

মোহাম্মদ সাফা নামের জাতিসংঘের এক প্রতিনিধি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ছবিটি শেয়ার করেছেন। তিনি বলেন, ১৭ ঘণ্টা পর ওই ২ ভাই–বোন ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

টুইটার পোস্টে সাফা লেখেন, সাত বছর বয়সী মেয়েটি, ভাইকে সুরক্ষিত রাখার জন্য তার মাথায় হাত দিয়ে আগলে রেখেছিল। তারা ১৭ ঘণ্টা সেখানে আটকে ছিল। আমি দেখলাম, ছবিটা কেউ শেয়ার করছে না। ও যদি মারা যেত তাহলে হয়তো সবাই তা শেয়ার করত। ইতিবাচক জিনিস শেয়ার করুন।

আরও পড়ুন -  জমি হারাদের চাকরির দাবিতে ধর্ণা

ছবিটি ইন্টারনেট ব্যবহারকারীদের আপ্লুত করেছে। কষ্টকর পরিস্থিতির মধ্যেও সহানুভূতিশীল আচরণের কারণে মেয়েটি প্রশংসিত হচ্ছে।

এক টুইটার ব্যবহারকারী মন্তব্য করেছেন, অলৌকিক ঘটনা। কী দারুণ বড় বোন। এ ধরনের চাপপূর্ণ পরিস্থিতিতেও কতটা ভালোবাসার বন্ধনে আগলে রেখেছে। অন্য একজন ব্যবহারকারী লেখেন, তার জন্য আশীর্বাদ। শিশুদের ভালোবাসা এবং সহনশীলতা আমাকে কাঁদায়।  যারা এখনো আটকে আছে তারাও উদ্ধার হবে বলে আশা করছি। যেসব উদ্ধারকারী নিরলস কাজ করে যাচ্ছেন তাঁদের প্রতি শ্রদ্ধা।

আরও পড়ুন -  New Nabanna Canteen: নতুন উদ্যোগ 'খাদ্য ছায়া' ক্যান্টিনের, কি কি খাবার থাকবে? কত টাকায় পাওয়া যাবে?

ছবিঃ সংগৃহীত

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img