39 C
Kolkata
Friday, May 3, 2024

Indonesia earthquake: ভূমিকম্প ইন্দোনেশিয়ায় আবার

Must Read

দ্বিতীয়বারের মতো ভূমিকম্পে কেঁপে উঠেছে পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া। শনিবার স্থানীয় সময় ২:৫৫ মিনিটে তালাউদ দ্বীপপুঞ্জের কাছে ১১ কিলোমিটার গভীরতায় একটি ৬.০ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানায় ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় সিসমোলজিক্যাল সেন্টার।

এখন পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবার পাওয়া যায়নি।

আরও পড়ুন -  পোস্ট অফিস দুর্দান্ত স্কিম আনল, টাকা হবে ডবল, ১ হাজার টাকার লগ্নিতে ২ হাজার টাকা

ইন্দোনেশিয়ার ভূতাত্ত্বিক সংস্থা বিএমকেজি এক টুইট বার্তায় এই ভূমিকম্পের তথ্য নিশ্চিত করেছে।  ভূমিকম্পের কারণে সুনামির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে সংস্থাটি।

 আগে বৃহস্পতিবার ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চল পাপুয়ার জয়াপুরা শহরে ৫.৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। তাতে অন্তত চারজনের মৃত্যু হয়। এর উৎপত্তি হয় ১০ কিলোমিটার গভীরে। বিএনপিবি নামে পরিচিত জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থা এক বিবৃতিতে জানায়, চারজনকে একটি ধসে পড়া ক্যাফেটেরিয়া ভবনে পাওয়া গেছে। ভূমিকম্পে বাড়ি-ঘর, জনসাধারণের অবকাঠামো সুবিধা ও স্বাস্থ্য সেবার সঙ্গে সংশ্লিষ্ট অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়ে পরেছে।

আরও পড়ুন -  Smartphone: ইনফিনিক্স নোট ১১ প্রো, গেমারদের মন জয় করেছে

তুরস্ক এবং সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পের পর ইন্দোনেশিয়াতেও একই প্রাকৃতিক দুর্যোগ আঘাত হেনেছে।  তুর্কি এবং সিরিয়ান কর্তৃপক্ষ জানিয়েছে, দেশ দু‘টিতে ভূমিকম্পে নিহত হয়েছে ২৫ হাজারের বেশি মানুষ। হাজার হাজার বিধ্বস্ত ভবনের নিচে এখনও বহু মানুষ আটকে রয়েছেন। তাদের অনেকেই বাঁচার আশা করছেন।

আরও পড়ুন -  Price Down: কমল সবজির দাম, ইলিশ মাছ একটু সস্তা

সূত্রঃ রয়টার্স। প্রতিকী ছবি

Latest News

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও। এই নতুন প্রজন্মের সামনে সোশ্যাল মিডিয়া হচ্ছে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img