34 C
Kolkata
Sunday, May 19, 2024

শরীর চর্চা, বরাক উপত্যকার শিলচরে প্রশিক্ষণ দেবেন রাশিয়ার আলিনা সনবি

Must Read

নিজস্ব সংবাদদাতাঃ   স্বাধীনতার পর এই প্রথম বরাক উপত্যকার শিলচরে প্রশিক্ষণ দেবেন রাশিয়ার থেকে আগত আলিনা সনবি।

বরাক উপত্যকার বিভিন্ন জায়গায় রয়েছে শরীরচর্চা কেন্দ্র সময়ের সাথে অলিতে গলিতে বেড়ে উঠেছে এই শরীরচর্চা কেন্দ্র গুলি কিন্তু সেই শরীর চর্চা কেন্দ্রগুলিতে শরীর চর্চা করে কতটুকু লাভবান হচ্ছে এই প্রজন্ম বা আগামী প্রজন্ম ।

সে কোথা মাথায় রেখে বেশ কিছুদিন থেকে বিভিন্ন শরীরচর্চা কেন্দ্রগুলির বিষয়ে খোঁজখবর নিচ্ছিলেন ওম সাইর সাগ্নিক গুপ্ত। তারপর সব দেখেশুনে তিনি যা বুঝলেন যে যতটুকু উন্নতি করার কথা ততটুকু উন্নতি হচ্ছে না অন্যদিকে বেশ কিছু শরীরচর্চা কেন্দ্রে ইউটিউব দেখে চর্চা করানো হচ্ছে। তার কথা অনুযায়ী এ ধরনের চর্চা করলে ভারতবর্ষের বাইরে কোন ধরনের প্রতিযোগিতায় যেতে অসুবিধার সম্মুখীন হতে হবে তাই ভারতের বাইরে বরাক উপত্যকায় ব্যায়াম বীরদের প্রতিযোগিতার অংশ নিতে যা যা প্রয়োজন তা শিখিয়ে দিতে রাশিয়া থেকে আমন্ত্ৰিত করে আনা হয়েছে আলিনা সোনবি কে।

আরও পড়ুন -  Lipika Debnath: একদিকে স্বাস্থ্যকর্মী, অন্যদিকে বডিবিল্ডিং এ পারদর্শী ! পুনে থেকে জয়ী হয়ে ফিরলেন

যাতে আগামী দিনে পড়া উপত্যকার মান দেশের বাইরে প্রতিযোগিতায় তুলে ধরতে পারে তার কারণে সাই শরীরচর্চা কেন্দ্রের মুখ্য সঞ্চালক সাগ্নিক গুপ্ত আলিনা সনবি কে আমন্ত্রণ জানিয়েছিলেন শিলচরে এসে শরীরচর্চা কেন্দ্রে ব্যামবীরদের প্রশিক্ষণ দেওয়ার জন্য তার ডাকে সাড়া দিয়ে সাত সমুদ্র তের নদী পার হয়ে ছুটে এসেছেন আলিনা।

আরও পড়ুন -  Pakistan Bus Crash: যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৯, পাকিস্তানে

আলিনা বিভিন্ন দেশে এভাবে ব্যায়ামবীরদের প্রশিক্ষণ দিয়ে থাকেন শুধু তাই নয় তিনি নিজেও বিভিন্ন পুরস্কারপ্রাপ্ত। শিলচর এসে কোন অম সাইর তত্ত্বাবধানে ২৪ ২৫ তারিখ মেহেরপুর এবং ২৭-২৮ তারিখ অম্বিকা পট্টি, স্থিত শরীরচর্চা কেন্দ্রে তিনি প্রশিক্ষণ প্রদান করবেন। শুধু তাই নয় শিলচর এসে নিজেকে গর্বিত অনুভব করলেন। নিজের অনুভব ব্যাখ্যা করতে গিয়ে তিনি জানান করুণার পর অত্যন্ত জরুরি হয়ে পড়েছে শরীরচর্চা না করলে মানসিক বিকাশ ও শারীরিক বিকাশ হওয়া অসম্ভব তাছাড়া ও বিভিন্ন রোগের প্রতিরোধ করতে সক্ষম হয় মানব দেহ তাই সকলকে শরীর চর্চা করা দরকার। ওম সাইর পক্ষে উপস্থিত ছিলেন সুমন নাগ প্রসেনজিত দেব রোহন কর্মকার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -  যানবাহন পুঙ্খানুপুঙ্খ ভাবে তল্লাশি করা হচ্ছে

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img