31 C
Kolkata
Monday, May 6, 2024

BJP-র ইস্তেহারে একাধিক চমক, দিনে তিনবার খাবার ৫ টাকায়, বিনামূল্যে স্কুটার ছাত্রীদের, বিনামূল্যে স্মার্টফোন ছাত্রদের

এ বছর ত্রিপুরা বিধানসভা নির্বাচনের জন্য। জনজাতি ও উপজাতি ভোট পাওয়ার জন্য মডেল জারি করেছে বিজেপি

Must Read

গত সপ্তাহে তৃণমূলের পরে এবার বৃহস্পতিবার আগরতলায় রবীন্দ্রভবনে ত্রিপুরা বিধানসভা ভোটের ইশতেহার প্রকাশ করে দিল ভারতীয় জনতা পার্টি। Tripura Assembly Election 2023:

 ইশতেহার প্রকাশ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ইস্তেহারে রয়েছে একাধিক বড় বড় চমক। বর্তমান প্রজন্ম ও মহিলা ভোটব্যাংক কে লক্ষ্য করে ছাত্র-ছাত্রীদের জন্য বেশ কিছু বড় প্রতিশ্রুতি দিলেন গেরুয়া শিবিরের সভাপতি।

এবারের নির্বাচনে ত্রিপুরায় জয়লাভ করার জন্য মরিয়া দুটি দল।

আরও পড়ুন -  ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে সর্বশান্ত পরিবার, শিক্ষক মোয়াজ্জেম হোসেন পাশে দাঁড়ালেন

কলেজ ছাত্রদের স্মার্টফোন, ছাত্রীদের স্কুটি, ভূমিহীন নাগরিকদের পাট্টা থেকে শুরু করে মা ক্যান্টিন এর কাছে অনুকূলচন্দ্র ক্যান্টিন থেকে ৫ টাকায় দিনে তিনবার করে খাবার দেওয়ার বন্দোবস্ত করেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি।

জনজাতি ও উপজাতির ভোট পাওয়ার জন্য বিজেপির ইস্তাহারে এবার বাংলা মডেল দেখা গিয়েছে। প্রতিশ্রুতি হিসাবে রয়েছে, ত্রিপুরা সংকল্প পত্র ২০২৩। এগুলি ছাড়াও আরো বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি।

আরও পড়ুন -  Dengue: শহরে বাড়ছে ডেঙ্গু, স্বাস্থ্য আধিকারীকদের সঙ্গে বৈঠক ডাঃ সুশান্ত রায়ের

প্রথমটি হল, বালিকা সমৃদ্ধি প্রকল্প যেখানে কন্যা সন্তানের জন্মের জন্য আর্থিকভাবে দুর্বল অংশ থেকে প্রতিটি পরিবারকে পঞ্চাশ হাজার টাকা সাহায্য করা হবে বন্ড হিসেবে। দ্বিতীয়টি হল, মেধাবী কলেজ ছাত্রীদের বিনামূল্যে স্কুটি প্রদানের জন্য মুখ্যমন্ত্রী কন্যা আত্মনির্ভর যোজনা শুরু করতে চলেছে বিজেপি। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সমস্ত সুবিধাভোগীদের দুটি বিনামূল্যে এলপিজি সিলিন্ডার দেওয়ার ঘোষণা করেছেন।

সকল ভূমিহীন নাগরিকদের জমির পাট্টা বিতরণ করা হবে বলে জানানো হয়েছে বিজেপির সংকল্পে।
২০২৫ সালের মধ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ এবং শহরের সমস্ত নথিভুক্ত সুবিধাভোগীদের জন্য সুলভ মূল্যের আবাসন তৈরি করবে বলেও জানানো হয়েছে। অনুকূলচন্দ্র ক্যান্টিন থেকে ৫ টাকায় প্রতি প্লেটে দিনে তিনবার ভর্তুকিযুক্ত রান্না করা খাবার পাওয়া যাবে। Pds সুবিধা প্রকৃতির জন্য প্রতি মাসে বিনামূল্যে চাল ও গম এবং বছরে চার বার ভোজ্য তেল সরবরাহ করা হবে সরকারের তরফ থেকে।

আরও পড়ুন -  Mahiya Mahi: মাহিয়া মাহি অক্টোবরে আসছেন

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img