38 C
Kolkata
Friday, May 3, 2024

SAFF Champions: বাংলাদেশ সাফের চ্যাম্পিয়ন, অনূর্ধ্ব-২০ নারী

Must Read

নেপালকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জয় করেছে বাংলাদেশের মেয়েরা সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে। দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন হলো।

সাফ চ্যাম্পিয়নশিপের যুব নারী আসরে দুইবার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। একবার অনূর্ধ্ব-১৮ এবং পরে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে। প্রথমবারের মতো আয়োজিত সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের আসর বসেছিল বাংলাদেশে। প্রথম আসরেই ফাইনালে স্বাগতিক বাংলাদেশ। নেপালকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে শামসুন্নাহার জুনিয়রের নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দল।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় নেপালের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের শিরোপার লড়াই শুরু হয়।

আরও পড়ুন -  দেশীয় উৎপাদন পদ্ধতিতে সরকার সার শিল্পকে পুনরুজ্জীবিত করার প্রয়াস চালাচ্ছে

প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। তখন গোল করেন রিপা এবং শামসুন্নাহার জুনিয়র।দ্বিতীয়ার্ধের শেষ দিকে তৃতীয় গোলটি হয়।

ফাইনালে শুরু থেকেই আক্রমণ চালায় বাংলাদেশ। একটি সুযোগ হারান আকলিমা খাতুন। নেপালের গোলবার ফাঁকা পেয়েও গোল করতে পারেননি তিনি। ষষ্ঠ মিনিটে আরেকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি শাহিদা। ভাগ্য সহায় না হওয়ায় গোল পাচ্ছিল না শামসুন্নাহাররা। প্রথমার্ধের শেষ দিকে এসে নেপালের রক্ষণ ভাঙতে সক্ষম হয় বাংলাদেশ। ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন ১০ নম্বর জার্সিধারী শাহিদা আক্তার রিপা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে নেপালের গোলরক্ষককে বোকা বানিয়ে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার জুনিয়র।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ভাইরাল ছবি, গ্যালারিতে বসে, ক্লান্ত হয়ে, হাই তুলছেন সঙ্গী!

দ্বিতীয়ার্ধে বাংলাদেশের আক্রমণ ঠেকাতেই ব্যস্ত ছিল নেপাল। এক গোলের বেশি করতে পারেনি বাংলাদেশ। ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে রিপার ফ্রি কিক থেকে উন্নতি খাতুন তৃতীয় গোল করেন। ৩-০ গোলে জিতে বাংলাদেশের মেয়েরা বয়সভিত্তিক সাফে আরও একটি সাফল্য নিয়ে ঘরে ফেরে। এ নিয়ে বয়সভিত্তিক সাফে বাংলাদেশ চতুর্থ শিরোপা জিতলো।

আরও পড়ুন -  Lionel Messi: মেসির শেষ বিশ্বকাপ, কাতার বিশ্বকাপ

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশের কোচ গোলাম রব্বানি ছোটন বলেন, ফাইনালে অন্য রকম একটা ম্যাচ হবে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। আমরা নেপালকে হারিয়েছি ঠিকই, তবে ভুলে গেলে চলবে না, তারাই কিন্তু শক্তিশালী ভারতকে বিদায় করেছে। তার পরও আমার কাছে মনে হয়, ফাইনালে আমাদের মেয়েরাই এগিয়ে। শিরোপা জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

রুপনা চাকমা (গোলরক্ষক), শামসুন্নাহার (অধিনায়ক), আকলিমা, আফিদা, নাসরীন, সুরমা, স্বপ্না রাণী, রিপা, ইতি, সোহাগী এবং মাহফুজা।

ছবিঃ সংগৃহীত

Latest News

Weather: ঝেঁপে বৃষ্টি কবে, ৩ জেলায় হতে পারে কালবৈশাখী ঝড়, তাতে অস্বস্তি কমবে!

Weather: ঝেঁপে বৃষ্টি কবে, ৩ জেলায় হতে পারে কালবৈশাখী ঝড়, তাতে অস্বস্তি কমবে! গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img