31 C
Kolkata
Tuesday, May 21, 2024

Goalkeeper: তালিকায় মার্টিনেজ, বর্ষসেরা গোলরক্ষকের

Must Read

ব্যক্তিগত পারফরম্যান্সে সেরা ফুটবলারকে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য নির্বাচিত করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বৃহস্পতিবার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) সে তালিকাকে আরও সংক্ষিপ্ত করে শীর্ষ তিন গোলকিপারের নাম প্রকাশ করেছে।

ফিফার সংক্ষিপ্ত বর্ষসেরা তিন গোলরক্ষকের তালিকায় উঠে এসেছেন ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ নাম। এ তালিকায় রয়েছেন মরক্কোর ইয়াসিন বুনো এবং রিয়াল মাদ্রিদের বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া। বাদ পড়েছেন দুই ব্রাজিলিয়ান গোলরক্ষক। লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার এবং ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন।

আরও পড়ুন -  রাস্তার ধারে একটি গাছে হটাৎ আগুন

২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত সময়ে এ তিনজনের পারফরম্যান্স বিবেচনায় আগামী ২৭ ফেব্রুয়ারি বিজয়ীর নাম ঘোষণ করবে ফিফা। আন্তর্জাতিক ও ক্লাব পর্যায়ের পারফরম্যান্স বিবেচনায় ফিফা সেরা গোলরক্ষককে বেছে নেবেন। আগে গত বছর সেনেগাল এবং চেলসির গোলরক্ষক এদুয়ার্দ মেন্ডিকে সেরা গোলরক্ষকের অ্যাওয়ার্ড তুলে দিয়েছিল ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

আরও পড়ুন -  Goalkeeper Death: গোলকিপারের মৃত্যু, পেনাল্টি ঠেকিয়েই ফুটবল মাঠে

এর আগে চলবে ভোট গ্রহণ। ফিফার সদস্য দেশগুলোর কোচ, অধিনায়ক, গণমাধ্যম প্রতিনিধি ও সমর্থকেরা সেখানে ভোট দিতে পারবেন।

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে মনোনয়নের ক্ষেত্রে ২০২১–২২ মৌসুমের শুরু থেকে কাতার বিশ্বকাপ পর্যন্ত পারফরম্যান্সকে নেয়া হয়েছে।

আরও পড়ুন -  তৃণমূল কংগ্রেসে বড় পরিবর্তন, বাদ পড়লেন ফিরহাদ, অরূপ ও মৌসম সহ অনেকে

ফাইল ছবি

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img