30 C
Kolkata
Saturday, May 4, 2024

France: জেলেনস্কির সঙ্গে বৈঠকে মাখোঁ এবং শলৎস, ফ্রান্সে

Must Read

যুক্তরাজ্যের বৈঠকের পর এবার ফ্রান্স এবং জার্মানির নেতাদের সাথে সাক্ষাৎ করে যুদ্ধবিমান চাইলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

বুধবার সন্ধ্যায় প্যারিসের প্রেসিডেন্ট প্যালেসে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ এবং জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎসের সঙ্গে দীর্ঘ বৈঠক হয়েছে জেলেনস্কির। ইউক্রেনের প্রতি অব্যাহত সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন ফ্রান্স এবং জার্মানির নেতারা। রাশিয়া ইউক্রেন যুদ্ধ শুরুর পর এবারই প্রথম তিন নেতার বৈঠক হলো। খবর বিবিসির।

আরও পড়ুন -  ৫৪ জন টেট উত্তীর্ণকে, পুজোর আগেই চাকরি দিতে হবে, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ পর্ষদকে

সম্প্রতি ইউক্রেনকে দূরপাল্লার অস্ত্র এবং ট্যাংক সহায়তার ঘোষণা করে জার্মানি। ট্যাংক দ্রুত ইউক্রেনে সরবরাহের আহ্বান জানান প্রেসিডেন্ট জেলেনস্কি। যৌথ সংবাদ সম্মেলনে জেলেনস্কিকে আশ্বস্ত করে জার্মান চ্যান্সেলর শলৎজ বলেন, যতদিন প্রয়োজন ইউক্রেনকে সামরিক সহায়তা দিয়ে যাবে জার্মানি। এই যুদ্ধে মস্কোর বিজয়ী হওয়া উচিত নয়।

আরও পড়ুন -  চিরাচরিত প্রদীপের চাহিদা কম, কারুকার্য করা প্রদীপেই ভরসা মৃৎশিল্পীদের

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ বলেন, আমরা ইউক্রেনের পাশে আছি, বিজয়ে দৃঢ়প্রতিজ্ঞ। এই যুদ্ধে জয়ের জন্য ফ্রান্স ও তার মিত্রদের ওপর নির্ভর করতে পারে ইউক্রেন। জেলেনস্কি যুক্তরাজ্য সফরে গিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে দেখা করেন। বাকিংহাম প্যালেস জানিয়েছে, জেলেনস্কির সফরের সময়ে রাজা তৃতীয় চার্লসের সঙ্গে দেখা করার কথা রয়েছে। পাশাপাশি তিনি পার্লামেন্টে ভাষণ দেবেন।

আরও পড়ুন -  College Students: আশা কর্মী মহিলা সহ তার দুই কলেজ ছাত্রী মেয়েকে মারধর করার অভিযোগ

ইউক্রেনে রুশ আগ্রাসনের পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো দেশের বাইরে সফরে গেলেন জেলেনস্কি। লন্ডন সফরের শুরুতেই তিনি নতুন সামরিক সহায়তার প্রতিশ্রুতি পেয়েছেন। রয়েছে উন্নত ন্যাটো যুদ্ধবিমান চালাতে ইউক্রেনীয় বিমানবাহিনীর পাইলটদের প্রশিক্ষণ। যদিও পশ্চিমা দেশগুলো কিয়েভকে এখনও এ ধরনের ফাইটার জেট সরবরাহের প্রতিশ্রুতি করেনি।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img