30 C
Kolkata
Saturday, May 4, 2024

Lionel Messi: মেসির শেষ বিশ্বকাপ, কাতার বিশ্বকাপ

Must Read

 আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি ক্যারিয়ারের ইতি টানছেন। আসন্ন কাতার বিশ্বকাপই শেষ বলে ইঙ্গিত দিয়েছেন মেসি নিজেই। বৃহস্পতিবার (৬ অক্টোবর) মেসির এমন ঘোষণায় স্তব্ধ ফুটবল দুনিয়া।

আর্জেন্টাইন সাংবাদিক সেবাস্তিয়ান ভিনইয়োলোকে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা বলেছেন মেসি। তার ভাষ্যমতে, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে, এটা নিশ্চিত। এই সিদ্ধান্তটা আমি নিয়ে ফেলেছি।’

আরও পড়ুন -  Mainul AhsanNobel: গায়ক নোবেলকে ডিভোর্সের নোটিস, মেহরুবা

২০০৬ সালে প্রথমবার বিশ্বকাপে খেলেন আর্জেন্টাইন তারকা। জার্মানিতে বসা ওই আসরে তিনটি ম্যাচে খেলার সুযোগ পান তিনি। একটি গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও করেন। তার দল আর্জেন্টিনা বিদায় নেয় কোয়ার্টার ফাইনাল থেকে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ ও কোয়ার্টার ফাইনালে মেসিকে বসে থাকতে হয় বেঞ্চে।

আরও পড়ুন -  বস্ত্র মন্ত্রক #Local4Diwali প্রচার কর্মসূচির সূচনা করেছে

২০১০ সালের বিশ্বকাপটা মেসির জন্য ভুলে যাওয়ার মতো। ওই আসরে সবকটি ম্যাচে ৯০ মিনিট করে খেলেও একটির বেশি গোল করতে পারেননি তিনি, ছিল না কোনো অ্যাসিস্টও। আর্জেন্টিনা সেবারও বিদায় নেয় শেষ আট থেকে। বিশ্বকাপের পরের আসরে রানার্সআপ হয় মেসির আর্জেন্টিনা, ফাইনালে তারা হারে জার্মানির কাছে। মেসি পুরো টুর্নামেন্টে ৪ গোল ও এক অ্যাসিস্ট করেন, পেয়েছিলেন টুর্নামেন্ট সেরার পুরস্কার।

আরও পড়ুন -  Messi-Ronaldo: মেসি-রোনালদোর দ্বৈরথ, আজ রাতে

 রাশিয়া বিশ্বকাপও খুব একটা ভালো যায়নি মেসি ও তার দলের। ভাঙাচোরা দল নিয়ে শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছিলো।

পুরো বিশ্ব তাকিয়ে কাতারে মেসিদের পারফর্মেন্সের দিকে। বিশ্বকাপ শুরুর আগে বেশ ছন্দে আছে আর্জেন্টিনা। টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img