32 C
Kolkata
Tuesday, April 30, 2024

Post Office Account: জেনে রাখুন এই নিয়মগুলি, পোস্ট অফিস অ্যাকাউন্ট থাকলে, কাটা যাবে টাকা না হলে

জানতেই হবে পোস্ট অফিস অ্যাকাউন্টের এই নিয়ম

Must Read

পোস্ট অফিসের এটিএম কার্ড ব্যবহার করে থাকেন, আপনার এই বিষয়ে কিছু জিনিস মনে রাখা অত্যন্ত উচিত।

পোস্ট অফিস এটিএম কার্ডের মাধ্যমে ট্রানজাকশন করার বেশ কিছু শর্ত রয়েছে। আপনার কাছে যদি পোস্ট অফিস সেভিংস অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে আপনারা অবশ্যই জানেন পোস্ট অফিসের মাধ্যমে আপনারা এটিএম কার্ডের সুবিধা পেয়ে থাকেন।

ব্যাংকের এটিএম কার্ডের মত এটিএম কার্ডের মাধ্যমেও আপনি যেকোনো জায়গায় ট্রানজাকশন করতে পারেন। কিন্তু পোস্ট অফিস এটিএম কার্ড আপনার কাছে যদি থাকে তাহলে এর মাধ্যমে ট্রানজাকশন করার কিছু শর্ত আপনার জেনে রাখুন।

আরও পড়ুন -  ভারতীয় সেনাবাহিনীতে মহিলা আধিকারিকদের জন্য পারমানেন্ট কমিশন মঞ্জুর : সেনাবাহিনীর সদর দপ্তর থেকে দরখাস্ত জমা দেওয়ার বিস্তারিত নির্দেশাবলী জারি করা হয়েছে

ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, পোস্ট অফিস এটিএম কার্ডের মাধ্যমে আপনি প্রতিদিন সর্বাধিক ২৫ হাজার টাকা পর্যন্ত এটিএম থেকে বের করতে পারবেন। সর্বাধিক একটি ট্রানজেকশনে আপনি ১০,০০০ টাকা পর্যন্ত বের করতে পারেন।

 আপনি মেট্রো সিটিতে থাকেন তাহলে অন্যান্য ব্যাংকের এটিএম থেকে তিন বার বিনামূল্যে ট্রানজাকশন করতে পারেন। যদি আপনি নন-মেট্রো সিটিতে থাকেন তাহলে আপনি পাঁচ বার ট্রানজাকশন করতে পারেন প্রতি মাসে একেবারে বিনামূল্যে। তারপর থেকেই প্রতিবার ট্রানজেকশনে ২০ টাকা প্লাস জিএসটি চার্জ আপনাকে দিতে হবে।

আরও পড়ুন -  করোনা একেবারে তলানিতে, তবুও কেন নির্বাচন হচ্ছে না ? কমিশনের কাছে আর্জি পেশ তৃণমূলের

আপনি ইন্ডিয়া পোস্ট এর এটিএম কার্ড রিপ্লেস করেন তাহলে আপনাকে ৩০০ টাকা প্লাস জিএসটি চার্জ হিসেবে দিতে হবে। যদি পিন জেনারেট করান তাহলে ৫০ টাকা প্লাস জিএসটি চার্জ, যদি ট্রানজাকশন বাউন্স করে তাহলে ২০ টাকা প্লাস জিএসটি চার্জ দিতে হবে।

আরও পড়ুন -  Bhojpuri: বাহানায় আম্রপালির সাথে এই কাজ করলেন নিরাহুয়া সুহাগ রাতে, ভিডিও ভাইরাল

 পোস্ট অফিস সেভিংস অ্যাকাউন্ট হোল্ডার অপ্রাপ্তবয়স্ক হন তাহলে ইন্টারনেট ব্যাংকিং ও এটিএম কার্ড কোন সুবিধাই তাকে দেওয়া হয় না। যদি আপনি ইন্ডিয়া পোস্ট এটিএম কার্ড ব্যবহার করেন তাহলে আপনাকে ১২৫ টাকা প্লাস জিএসটি মেইন্টেনেন্স চার্জ দিতে হবে। এসএমএসের জন্য প্রতি বছর ১২ টাকা করে চার্জ দিতে হবে।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img