ভারতীয় সেনাবাহিনীতে মহিলা আধিকারিকদের জন্য পারমানেন্ট কমিশন মঞ্জুর : সেনাবাহিনীর সদর দপ্তর থেকে দরখাস্ত জমা দেওয়ার বিস্তারিত নির্দেশাবলী জারি করা হয়েছে

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ সরকার আনুষ্ঠানিকভাবে ভারতীয় সেনাবাহিনীতে মহিলা আধিকারিকদের পারমানেন্ট কমিশন মঞ্জুর করার যে চিঠি পাঠিয়েছিল সেনাবাহিনীর সদর দপ্তর, সেই চিঠি পাওয়ার পর এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। এর জন্য স্পেশাল নাম্বার ফাইভ সিলেকশন বোর্ড গঠন করা হয়েছে। সমস্ত মহিলা আধিকারিকদের এই বিষয়ে বিস্তারিত নির্দেশাবলী জারি করা হয়েছে- যেখানে দরখাস্ত জমা দেওয়ার প্রক্রিয়া বিশদে উল্লেখ করা আছে।

আরও পড়ুন -  World AIDS Day: বিশ্ব এইডস দিবস উপলক্ষে, লোকশিল্পীদের মাধ্যমে সচেতনতা প্রচার

সেনাবাহিনীতে যেসমস্ত মহিলা আধিকারিক উইমেন স্পেশাল এন্ট্রি স্কিম (ডাব্লুএসইএস) এবং শর্ট সার্ভিস কমিশন উইমেন (এসএসসিডাব্লু)এর মাধ্যমে যোগদান করেছেন তাঁরাই এক্ষেত্রে আবেদন করতে পারবেন। আবেদন পত্রের সঙ্গে অপশন সার্টিফিকেট সহ অন্যান্য প্রয়োজনীয় নথি ৩১শে আগস্টের মধ্যে সেনাবাহিনীর সদর দপ্তরে জমা দিতে হবে। আবেদনপত্রের একটি নমুনা সহ কি কি নথি জমা দিতে হবে সে বিষয়ে বিশদে প্রশাসনিক নির্দেশাবলীতে উল্লেখ করা আছে।

আরও পড়ুন -  Jahnavi Kapoor: জাহ্নবী কাপুর মেটালিক পোশাকে, উত্তাপ ছড়ালেন!

কোভিড পরিস্থিতির কারণে নিষেধাজ্ঞা জারি হওয়ায় সংশ্লিষ্ট মহিলা আধিকারিকদের কাছে এই সংক্রান্ত তথ্য পৌঁছে দেওয়ার জন্য বিভিন্ন পদ্ধতি ব্যবহার করা হয়েছে। আবেদনপত্রগুলি জমা পরার পর সেগুলি পরীক্ষা করা হবে। এরপর সিলেকশন বোর্ড নিয়োগ প্রক্রিয়া শুরু করবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  পুলিশের অনুমতি বিনা সমাবেশ, গ্রেপ্তার শুভেন্দু ও দিলীপসহ প্রথম সারির বিজেপি নেতারা

Leave a Comment