41 C
Kolkata
Friday, April 19, 2024

এনজিপি স্পেশাল ট্রেন চালু হচ্ছে কলকাতা, পাহাড়প্রেমীদের জন্য সুখবর, সময়সূচী জেনে নিন

Must Read

এই বাংলার পর্যটনকেন্দ্রের মধ্যে অন্যতম জনপ্রিয় শৈলশহর দার্জিলিং। একটু লম্বা ছুটি পেলেই শীতের আমেজ নিতে পৌঁছে যায় উত্তরবঙ্গে। শিলিগুড়ি থেকে পাহাড়ের ঘুরপথে ৩ ঘন্টা যাত্রা করলেই পৌঁছে যাবেন দার্জিলিং।

 আগে দরকার কলকাতা থেকে এনজিপি যাওয়া। তাতেই সমস্যা হয়ে দাঁড়ায় ট্রেনের টিকিট। ট্রেনের রিজার্ভেশন টিকিট প্রায় পাওয়া যায় না বললেই চলে। এবার সেই মুশকিল আসান করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেল।

আরও পড়ুন -  কোভিড-এর সময়ে আয়ুষ্মান ভারত-হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারগুলির স্বাস্থ্য পরিষেবা

উত্তর পূর্ব সীমান্ত রেল একটি স্পেশাল ট্রেনের ঘোষণা করেছে যা কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন অব্দি চলবে। ট্রেনের মাধ্যমে উপকৃত হবেন বহু কলকাতা- শিলিগুড়ি যাত্রীরা। যেসব যাত্রীরা ফিরতে পারছেন না, বা যেতে চাইছেন পাহাড়ে তাঁদের জন্য এটা সুখবর বটে। কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার এই স্পেশাল ট্রেন গতকাল অর্থাৎ ২৫ শে জানুয়ারি থেকে চলা শুরু হয়েছে। এই ট্রেনের টাইম টেবিল কি?

আরও পড়ুন -  Durga Pujo: রাতভর চলবে ৫০ জোড়া অতিরিক্ত লোকাল ট্রেন, দুর্গাপূজোয়, সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেলওয়ে

কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার এই স্পেশাল ট্রেন রাত ১১:৩০টায় কলকাতা থেকে ছাড়বে। পরের দিন সকাল ১০:১০এ পৌঁছবে নিউ জলপাইগুড়ি স্টেশনে। এই ট্রেনটি পরের দিন দুপুর ১২টায় নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে, কলকাতায় পৌঁছবে রাত ১২:৫০-এ। যাত্রাপথে ট্রেনটি যথাক্রমে নৈহাটি, ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, মালদ টাউন, বারসই, কিশনগঞ্জ ও আলুয়াবাড়ি রোড স্টেশনে থামবে। ট্রেনটিতে জেনারেল, সেকেন্ড ক্লাস, স্লিপার ক্লাস ও এসি কোচ থাকবে। প্রতিকী ছবি।

আরও পড়ুন -  বৈশাখী উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

Latest News

Gold Price Today: কমে গেল সোনার দাম, কলকাতায় গয়নার দাম কি?

Gold Price Today: কমে গেল সোনার দাম, কলকাতায় গয়নার দাম কি? ভারতবর্ষে সোনার ব্যবহার:ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন ভারতের ইতিহাস...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img