32 C
Kolkata
Monday, May 6, 2024

Prithvi Shaw: ৩৭৯ রান এক ইনিংসে! কোহলি ও রোহিতকে পেছনে ফেলে ইতিহাস গড়লেন, পৃথ্বী শাহ

ঝড়ের গতিতে ট্রিপল সেঞ্চুরি করেন পৃথ্বী শাহ।

Must Read

পৃথ্বী শাহ, বর্তমানে জাতীয় দলের বাইরে রয়েছেন। ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, এক রকম ভাবে ভারতীয় দল নির্বাচকদের দ্বারা চরম রাজনীতির শিকার হয়েছেন তিনি।

ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেও আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ জুটছে না তার। ব্যাট হাতে চরম ব্যর্থ একাধিক ব্যাটসম্যান দল নির্বাচকদের চোখে হয়ে উঠছেন সেরার সেরা।

এবার নির্বাচকদের অবহেলার যোগ্য জবাব দিলেন ভারতের এই ওপেনিং ব্যাটসম্যান। বুঝিয়ে দিলেন, ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য যোগ্য ক্রিকেটার। জাতীয় দলে সুযোগ না পেয়ে বর্তমানে পৃথ্বী শাহ মুম্বাইয়ের হয়ে রঞ্জি ট্রফি খেলছেন।

আরও পড়ুন -  মাথার ছাদ কেড়ে নিতে চাইছে কেন্দ্র, মুকুল রায়ের, প্রস্তুতি শুরু

 সেখানে তিনি এমন বিরল কৃতিত্ব অর্জন করলেন, যা নেই বিরাট কোহলি কিংবা রোহিত শর্মার নামের পাশে। মুম্বাইয়ের হয়ে আসামের বিরুদ্ধে রঞ্জি ট্রফি খেলতে নেমে ব্যাট হাতে ট্রিপল সেঞ্চুরি করেছেন ভারতের এই তরুণ ক্রিকেটার।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় আসাম। দিন গড়াতেই প্রমাণিত হয়ে যায় যে, সেই সিদ্ধান্ত ছিল অধিনায়কের চরম ভুল সিদ্ধান্ত। মুম্বাইয়ের হয়ে প্রথম দিনে ব্যাট করতে নেমে ডাবল সেঞ্চুরি করেন পৃথ্বী।

আরও পড়ুন -  টিম ইন্ডিয়ার নতুন অধিনায়কের নাম ঘোষিত হল, বিশ্রামে পান্ডিয়া-কোহলি– IND vs AUS

দ্বিতীয় দিনেও তিনি দ্রুত ব্যাটিং করে ঝড়ের গতিতে ট্রিপল সেঞ্চুরি করেন। পুরো মাঠে স্ট্রোক মারেন তিনি। তিনি ৩৮৩ বলে প্রায় একশত স্টাইক রেটে ৩৭৯ রান করেন। ৪৯টি চার ও ৪টি ছক্কা ছিল।

আরও পড়ুন -  Virat Kohli: উপহার দিলেন কোহলি নিজের প্রিয় ও দামি ব্যাট বল বয়-কে, বড় মনের পরিচয় দিলেন

মুম্বাইয়ের হয়ে এই বিধ্বংসী ইনিংসের সুবাদে তিনি রঞ্জি ট্রফিতে এক ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছে গেলেন। তিনি সঞ্জয় মাঞ্জরেকর, সুনীল গাভাস্কর এবং চেতেশ্বর পুজারার রেকর্ড ভেঙে দেন। ইতিপূর্বে ৩৭৭ রান করে এই তালিকায় দ্বিতীয় স্থানে অবস্থান করছিলেন সঞ্জয় মাঞ্জরেকর। বর্তমানে রঞ্জি ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় বিবি নিম্বালকারের পরে অবস্থান করছেন এই তরুণ ক্রিকেটার।

Latest News

আপনার ফ্রিজকে দীর্ঘস্থায়ী ও ভালো রাখার ৫ টি টিপস!

আপনার ফ্রিজকে দীর্ঘস্থায়ী ও ভালো রাখার ৫ টি টিপস!  আধুনিক জীবনে ফ্রিজ আমাদের অপরিহার্য। খাবার সংরক্ষণ, ঠান্ডা জল, এবং বরফ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img