31 C
Kolkata
Monday, May 6, 2024

Christmas Weather: গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে, আবহাওয়া বড়দিনে কেমন থাকবে? হাওয়া অফিস আপডেট

Must Read

 হাড় কাঁপানো শীত অধরা বঙ্গের বুকে। ভোরের দিকে তাপমাত্রার পারদ নিচে নামলেও বেলা বাড়লে সূর্যের প্রকোপে শীতের আমেজ অনুভূত হচ্ছে না। বড়দিনের সময় রাজ্যের আবহওয়া নিয়ে বড় আপডেট দিয়েছে হাওয়া অফিস। তারা জানিয়েছে যে, সপ্তাহান্তে হাওয়া বদল হবে রাজ্যে। আজ শনিবার বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হবে বঙ্গোপসাগরে। যার ফলে জলীয় বাষ্প ঢুকবে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন -  'মোকা' আসছে বাংলার দিকে! কোন জেলায় কী ঘটতে যাচ্ছে? হাওয়া অফিসের আপডেট জানুন

 জলীয় বাষ্পের প্রভাবে স্বাভাবিকভাবেই আবহাওয়া পরিবর্তন হবে বড়দিনের দিনে।

জানা গিয়েছে, আগামীকাল রবিবার ২৫ শে ডিসেম্বর বড়দিনের দিনে বাড়বে তাপমাত্রা। কমবে শীতের প্রকোপ। স্বাভাবিকের ওপরে দিন ও রাতের তাপমাত্রা থাকবে। উষ্ণ বড়দিন কাটবে চলতি বছরে। শনিবার থেকে সোমবারের মধ্যে ৩-৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান হাওয়া অফিসের। অপরদিকে নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে তামিলনাড়ু উপকূলে। এইজন্য মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কিন্তু নিম্নচাপের কোনো প্রভাব পড়বে না বাংলার বুকে।

আরও পড়ুন -  চারটি গুরুত্বপূর্ণ রাজ্যে ভোট গণনা বন্ধ

 আগামী ২৪ ঘন্টায় ঘন কুয়াশা দেখা যাবে উত্তরবঙ্গের মালদহ ও দুই দিনাজপুরে। হালকা মাঝারি কুয়াশা থাকবে উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও। উত্তুরে হাওয়া থমকে যাবে এবং সেইজন্য শীতের আমেজ কমে যাবে রাজ্যে। অন্যদিকে, কুয়াশার দাপট আগামী কয়েকদিন দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, উত্তরপ্রদেশে দেখা যাবে। শৈত্যপ্রবাহ চলবে পঞ্জাব, হরিয়ানা এবং চন্ডিগড়ে আগামী সোমবার পর্যন্ত।

আরও পড়ুন -  Eid Mubarak: ঈদ উদযাপনের বিশেষ মুহূর্ত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img