38 C
Kolkata
Friday, May 3, 2024

‘মোকা’ আসছে বাংলার দিকে! কোন জেলায় কী ঘটতে যাচ্ছে? হাওয়া অফিসের আপডেট জানুন

Must Read

‘মোকা’ আসছে বাংলার দিকে! কোন জেলায় কী ঘটতে যাচ্ছে? হাওয়া অফিসের আপডেট জানুন।

মে মাসের শুরুতে প্রচণ্ড তাপপ্রবাহ থেকে স্বস্তির অপেক্ষায় রয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট কারণে আবহাওয়ার পরিবর্তন হচ্ছে। হাওয়া অফিস জানিয়েছে, এই সপ্তাহের শেষ নাগাদ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড়টি আকার ধারণ করলে এর নাম দেওয়া হয়েছে ‘মোকা’। আগামী দিনে এটি বাংলায় আঘাত হানতে পারে।

আরও পড়ুন -  Language Martyr: ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা ক্রিকেটারদের

বাংলা ইতিমধ্যেই আবহাওয়ার ধরণে কিছু পরিবর্তন অনুভব করতে শুরু করেছে, এই সপ্তাহের শুরু থেকে বেশ কয়েকটি জেলা মেঘলা আকাশ। বুধবার বিকেলে, কলকাতা এবং আশেপাশের অঞ্চলে মাঝারি বৃষ্টি হয়েছে, অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিপরীতে, সমস্ত দক্ষিণবঙ্গ জেলাগুলিতে কিছু জায়গায় বজ্রবৃষ্টি সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  West Bengal Weather: বিরাট পরিবর্তন আবহাওয়ার বছর শেষে, বৃষ্টি কি হবে? হাওয়া অফিস যা জানাল

গরম ও শুষ্ক পুরুলিয়া জেলাও এই ঝড়ের জেরে কিছুটা স্বস্তি পেয়েছে। এই সপ্তাহে পুরুলিয়ায় মেঘলা আকাশ থাকবে, এবং তাপমাত্রা কমতে দেখা যাবে। এমন আবহাওয়া আরও কয়েকটি জেলায়ও দেখা যাবে। ঘূর্ণিঝড়  আকার ধারণ করলে বাংলার মানুষ আরও কয়েকদিন প্রচণ্ড গরম থেকে স্বস্তির আশা করতে পারে।

আরও পড়ুন -  Alivia Sarkar: অবাধ্য যৌবন বাঁধ মানছে না কিছুতেই, জলে ভেজা শরীর উন্মুক্ত ক্লিভেজে অলিভিয়া আরও তাপ বাড়ালেন

ঘূর্ণিঝড় ‘মোকা’ ঘনিয়ে আসায় হাওয়া অফিস ক্ষতিগ্রস্ত জেলাগুলোর জন্য সতর্কতা জারি করেছে। হাওয়া অফিস থেকে সর্বশেষ খবর এবং সতর্কতার সাথে আপ টু ডেট থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নিবন্ধে, আমরা আপনাকে ঘূর্ণিঝড়ের সময় আপনার নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত সর্বশেষ আপডেট এবং সতর্কতা প্রদান করব।

 

প্রতীকী ছবি

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img