27 C
Kolkata
Friday, May 10, 2024

Donetsk: ডোনেটস্কের অর্ধেক রাশিয়ার নিয়ন্ত্রণেঃ ডেনিস পুশিলিন

Must Read

 ডোনেটস্ক অঞ্চলের অর্ধেকেরও বেশি এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়া। ভারী লড়াই অব্যাহত। মঙ্গলবার মস্কো নিয়োজিত একজন কর্মকর্তা এই দাবি করেছেন।

ডোনেটস্ক পিপলস রিপাবলিক ইউক্রেনের চারটি অঞ্চলের মধ্যে একটি যা গণভোটের মাধ্যমে রাশিয়ায় যুক্ত করা হয়েছে। ইউক্রেন এবং তার মিত্ররা এটিকে জবরদস্তিমূলক গণভোট হিসেবে নিন্দা করে।

আরও পড়ুন -  US Midterm Elections: ভোট শুরু, মার্কিন মধ্যবর্তী নির্বাচনের

ডোনেটস্কের রাশিয়ান-সমর্থিত প্রশাসক ডেনিস পুশিলিন,মঙ্গলবার রাষ্ট্রীয় মালিকানাধীন রুশ বার্তা সংস্থা আরআইএকে বলেছেন, ডোনেটস্ক পিপলস রিপাবলিকের ৫০ শতাংশের কিছু বেশি এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে রুশ বাহিনী।

পুশিলিন বলেন, এই অঞ্চলের উত্তরে লাইমান যোগাযোগের লাইন বরাবর পরিস্থিতি কঠিন ছিল। শত্রুরা পাল্টা আক্রমণ করার চেষ্টা করছে, আমাদের ইউনিট এখন ধরে রেখেছে।

আরও পড়ুন -  G-7: রাশিয়াকে হুঁশিয়ার করল জি-৭

সাম্প্রতিক সপ্তাহগুলোতে এই অঞ্চলে ভয়ঙ্কর যুদ্ধের ফলে দোনেস্কের কোন অংশ রাশিয়ান এবং ইউক্রেনের নিয়ন্ত্রণে রয়েছে তা স্পষ্ট নয়। রাশিয়া ধীরে ধীরে তাদের অবস্থানে অগ্রসর হচ্ছে বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সোমবার ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফও নিশ্চিত করেছেন, রাশিয়া এই অঞ্চলে অগ্রসর ও দখলের জন্য প্রচেষ্টাকে অব্যহত রেখেছে।

আরও পড়ুন -  Ukrainian and Chinese: ইউক্রেনীয় এবং চীনা প্রেসিডেন্টের মধ্যে প্রথম ফোনালাপ, যুদ্ধ শুরুর পর

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাশিয়া এখন ডোনেটস্কের মধ্যে গভীর অগ্রগতির পরিকল্পনা করছে,  এটি করার ক্ষমতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। তাদের দাবি, রাশিয়ান স্থল বাহিনী আগামী কয়েক মাসের মধ্যে কার্যকরীভাবে উল্লেখযোগ্য অগ্রগতি করার সম্ভাবনা কম।

সূত্রঃ এএফপি, ফাইল ছবি

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img