27 C
Kolkata
Monday, May 20, 2024

Drinking Lemonade: হতে পারে সমস্যা, রোজ লেবুজলে

Must Read

সকালে খালি পেটে কুসুম গরম জলের সাথে লেবুর রস মিশিয়ে খেলে ওজন কমে। লেবু এমনিতে শরীরের জন্য দারুণ উপকারী। লেবুর গুণে দূর হয় অনেক রোগ। রোজ রোজ লেবু খাওয়ার এই অভ্যাসে কি কোনো সমস্যা হতে পারে? আজকে জানবো।

দাঁতের ক্ষয় 

আরও পড়ুন -  ডিমের সাথে ভুল করেও এই খাবার গুলি কখনোই খাবেন না, দেখে নিন সেই খাবার গুলি

রোজ লেবুজল খাওয়ার ফলে লেবুতে থাকা অ্যাসিড দাঁতের এনামেল ক্ষয় করে। দাঁতকে ভেতর থেকে দুর্বল করে। প্রতিদিন লেবু খেলে অম্বলের সমস্যা দেখা দিতে পারে। রোজ লেবুজল না খাওয়াই ভালো। ওজন দেরিতে কমলেও দূরে থাকবে দাঁতের রোগ।

বমি হওয়া

লেবুতে থাকা অ্যাসিড নিয়মিত শরীরের প্রবেশ করলে হতে পারে গ্যাস এবং অম্বল। বদহজমের সমস্যা দেখা দিতে পারে। সঙ্গে বমি বমি ভাবও। দীর্ঘ দিন ধরে ভেতরে ভেতরে অম্বল হতে থাকলে বড় কোনো শারীরিক সমস্যা হতে পারে।

আরও পড়ুন -  একের পর এক সিনেমায় অভিনয় করে যাচ্ছেন দীঘি

ঘন ঘন প্রস্রাব 

রোজ লেবু জল পান করার ফলে শরীরে জলশূন্যতা এবং ঘন ঘন প্রস্রাবের সমস্যা মাথাচাড়া দেয়। লেবুর রসে থাকা অ্যাসকরবিক অ্যাসিড মূত্রবর্ধক। পিত্তাশয়ে ঘন ঘন মূত্র উৎপাদন বাড়ায় এই অ্যাসিড। মূত্রত্যাগের বেগ আসে বার বার। শারীরিক এই সমস্যাগুলি থেকে রক্ষা পেতে মাজে মাজে পান করতে পারেন।

আরও পড়ুন -  খড়গপুর শাখার ব্যাহত ট্রেন পরিষেবা, অফিস টাইমে ভোগান্তি নিত্যযাত্রীদের

প্রতীকী ছবি

Latest News

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ! আজকের দিনে এই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img