38 C
Kolkata
Thursday, May 2, 2024

Rain Possibility in Kali Puja: হাওয়া অফিস কি বলছে? কালীপুজোতে ভিজবে বাংলা, নিম্নচাপের জেরে

Must Read

 আগামী সপ্তাহে রয়েছে আলোর উৎসব, কালীপুজো। বৃষ্টিতে কি ভিজবে বাংলা? প্রশ্ন এখন সকলের মনের মধ্যেই ঘুরছে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের আবহাওয়ার তেমন কোনো বদল আসবে না বলেই জানা গিয়েছে। আপাতত শুষ্ক থাকবে আবহাওয়া। পাকাপাকিভাবে এই বছরের জন্য বর্ষা বিদায় নেওয়ার অনুকূল পরিস্থিতি সৃষ্টি হয়ে গেছে। একদিনের মধ্যেই দক্ষিণবঙ্গ থেকে বর্ষা বিদায় নিতে পারে।

আরও পড়ুন -  আকাশের মুখ গোমড়া, ঝেঁপে বৃষ্টি নামবে এই জেলাগুলিতে, হাওয়া অফিস আপডেট পড়ুন

বর্তমানে বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের চোখরাঙানি দেখা যাচ্ছে। সেই কারণে দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই। আজ সকাল থেকেই হালকা শীতের আমেজ অনুভূত হচ্ছে। বেলা বাড়লে তাপমাত্রা অনেকটাই বাড়তে পারে বলে মনে করছেন আবহবিদরা। আজ মঙ্গলবার কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি থাকবে এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

আরও পড়ুন -  West Bengal Weather: ঝড় বৃষ্টিতে ভিজবে রাজ্য? হাওয়া অফিস কি বলছেন?

 উত্তর আন্দামান সাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত আগামী ২১ তারিখ সুস্পষ্ট নিম্নচাপ এবং ২২ তারিখ গভীর নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপটি এরপর উত্তর-পশ্চিম দিকে অগ্রসর সম্ভাবনা রয়েছে। দক্ষিণ পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এই গভীর নিম্নচাপ অবস্থান করবে। এই নিম্নচাপ সুপার সাইক্লোনে পরিণত হবে নাকি সেই নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে হাওয়া অফিসের। নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হবে নাকি তা আর দু চার দিন বাদে জানা যাবে। প্রতীকী ছবি।

আরও পড়ুন -  অন্নঋণ শোধ

Latest News

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img