42 C
Kolkata
Monday, April 29, 2024

School In Mexico: ৫৭ শিক্ষার্থীকে রহস্যজনকভাবে বিষ প্রয়োগ, মেক্সিকোর স্কুলে

Must Read

অন্তত ৫৭ জন শিক্ষার্থী একটি অজ্ঞাত পদার্থের মাধ্যমে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। ঘটনাটি মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস রাজ্যের একটি গ্রামীণ মাধ্যমিক বিদ্যালয়ে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার এই ঘটনা ঘটে। গত দুই সপ্তাহে চিয়াপাস স্কুলে গণবিষের তৃতীয় ঘটনা ছিল। স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

মেক্সিকান সোশ্যাল সিকিউরিটি ইনস্টিটিউট শুক্রবার বলেছে যে, বোচিলের গ্রামীণ সম্প্রদায়ের ৫৭ জন ছাত্রকে বিষক্রিয়ার লক্ষণ নিয়ে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজ্যের রাজধানীর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল এবং বাকিরা স্থিতিশীল ছিল।

আরও পড়ুন -  প্রেমিকা করোনা পজিটিভ, তা বলে বিয়ে হবে না ? পিপিই কিট পরেই বিয়ে করলেন !

কর্তৃপক্ষ এর কারণ সম্পর্কে কিছু জানায়নি। স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলেছে, কিছু অভিভাবক বিশ্বাস করেন যে শিক্ষার্থীরা দূষিত জল বা খাবারের সংস্পর্শে এসেছে।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে একটি হাসপাতালে বিশৃঙ্খল পরিস্থিতি দেখা গেছে। সেখানে স্কুলের ইউনিফর্ম পরা কিশোর-কিশোরীদের নিয়ে প্রাপ্তবয়স্করা চিৎকার করতে করতে বারান্দা দিয়ে ছুটে আসছিলেন।

আরও পড়ুন -  "ওপেনহাইমারের" চমক, চলচ্চিত্রবিষয়ক অ্যাওয়ার্ড আসরে

স্থানীয় সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত খবরে দাবি করা হয়েছে, বিষক্রিয়ায় আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে কোকেন পাওয়া গেছে। শনিবার রাজ্য প্রসিকিউটরের কার্যালয় বলেছে, তারা বিষক্রিয়া সংক্রান্ত ১৫টি পরীক্ষা করেছে। কোনোটিতেই অবৈধ ওষুধ বা মাদক পাওয়া যায়নি।

আরও পড়ুন -  ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় চাঞ্চল্য মানিকচকে

রাজ্য প্রসিকিউটর অফিস আরও জানিয়েছে, শিক্ষার্থীদের পরীক্ষা করা চালিয়ে যাবে। বিষক্রিয়ার আগের ঘটনাগুলো সম্পর্কে কোনো মন্তব্য করেনি।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো এর আগে গত ২৩ সেপ্টেম্বর থেকে একই রাজ্যের তাপাচুলা শহরে অন্তত দুটি গণবিষক্রিয়ার ঘটনার রিপোর্ট জানিয়েছিলে। আগের দুটি ঘটনায়ও কয়েক ডজন শিক্ষার্থী বিষক্রিয়ার আক্রান্ত হয়েছিল।

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত।

Latest News

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img