30 C
Kolkata
Saturday, May 4, 2024

Food Crisis: বিশ্বব্যাপী খাদ্য সংকট কাটিয়ে উঠতে সাহায্য করতে আগ্রহী রাশিয়া

Must Read

বিশ্বব্যাপী খাদ্য সংকট কাটিয়ে উঠতে সাহায্য করতে আগ্রহী রাশিয়া। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রবিবার ক্রেমলিনের ওয়েবসাইটে প্রকাশিত একটি ভিডিও বার্তায় এই কথা বলেছেন।

রবিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রুশ বার্তা সংস্থা আরটি।

পুতিন বলেন, আমরা বিশ্বব্যাপী খাদ্য সমস্যাগুলি কাটিয়ে উঠতে দরিদ্র, উন্নয়নশীল দেশগুলিকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য আমাদের নিজস্ব অবদান রাখতে প্রস্তুত। তিনি বলেন, আমরা মানুষের প্রয়োজনীয় মৌলিক পণ্যগুলির সাথে অভ্যন্তরীণ বাজারকে সম্পূর্ণরূপে সরবরাহ করি, আমরা খাদ্য নিরাপত্তার সমস্যাগুলি সফলভাবে সমাধান করছি এবং আমরা রপ্তানির সুযোগ বাড়াচ্ছি।

আরও পড়ুন -  Ukraine: একমত হতে পারেনি পশ্চিমারা, ইউক্রেনকে ট্যাঙ্ক দেয়ার বিষয়ে

পুতিন উল্লেখ করেছেন যে, কৃষি শিল্প রাশিয়ান অর্থনীতির অন্যতম প্রধান খাদ্য, বছরের পর বছর বিশ্বাসযোগ্য, যোগ্য ফলাফল প্রদর্শন করে।  আরও বলেন, এই বছর শস্যের ফলন রেকর্ড-ব্রেকিং হবে বলে আশা করা হচ্ছে, প্রায় ১৫০ মিলিয়ন টন, যার মধ্যে ১০০ মিলিয়ন টন গম রয়েছে।

আরও পড়ুন -  দুর্গা পুজোর সাজে অভিনেত্রী পিউ চক্রবর্তী

 রুশ কৃষিমন্ত্রী দিমিত্রি পাত্রুশেভ জানিয়েছেন, ২০২২ সালের দ্বিতীয়ার্ধে ৩০ মিলিয়ন টন পর্যন্ত শস্য রপ্তানি বাড়াতে প্রস্তুত রাশিয়া।

রুশ প্রেসিডেন্ট আরও বলেন যে, রাশিয়ার উপর অভূতপূর্ব নিষেধাজ্ঞার কারণে, কৃষি উৎপাদনকারীরা নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। রাশিয়া যখন কৃষি খাতে প্রযুক্তিগত সার্বভৌমত্ব অর্জন করে এই সমস্যাগুলি কাটিয়ে উঠেছে।

আরও পড়ুন -  Russia: বাঙ্কারে আশ্রয় নেয়ার পরিকল্পনা পুতিনের, মহামারীর মুখে রাশিয়া

পুতিন বারবার পশ্চিমা দেশগুলিকে অভিযুক্ত করে সতর্ক করেছেন, পরিস্থিতি বিশ্বব্যাপী খাদ্য সংকটের কারণ হতে পারে।

পুতিন উল্লেখ করেন, ইউক্রেন থেকে শস্য রপ্তানি করার জন্য জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্ততায় একটি চুক্তির অধীনে উন্নয়নশীল দেশগুলিতে বিতরণ করার অনুমতি দেয়া হয়েছিলো। এর পরিবর্তে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ইউক্রেনীয় বন্দর ছেড়ে যাওয়া ২০৩টি জাহাজের মধ্যে মাত্র চারটি দরিদ্রতম দেশে গিয়েছে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img